মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শত বর্ষ রোভারিং জেলা মেট কোর্স মহাতাবু জলসা উদ্বোধন



পারস্পরিক সমঝোতা ও সহযোগিতা নিয়ে অগ্রসর হতে হবে-এম কাজী এমদাদুল ইসলাম

ডেস্ক নিউজ:: সিলেটের জেলা প্রশাসক ও সিলেটের প্রধান স্কাউটস ব্যক্তিত্ব এম. কাজী এমদাদুল ইসলাম বলেছেন, স্কাউটিংয়ের বাস্তবমুখী ধারাবাহিক প্রশিক্ষণের মাধ্যমে ছেলেমেয়েরা শৈশব থেকেই সঠিক দিক নির্দেশনা অর্জনের মাধ্যমে ব্যক্তি ও সমাজ জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ পেয়ে থাকে।

সব ধরনের প্রতিকুলতাকে জয় করে তারা সামনের দিকে এগিয়ে যায়। স্কাউটসরা মাদকমুক্ত ও দুর্নীতিমুক্ত দেশ, সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে পারে। তাই স্কাউটদেরকে সৎ এবং নিষ্ঠার সাথে পারস্পরিক সমঝোতা ও সহযোগিতা নিয়ে সামনের দিকে অগ্রসর হতে হবে।
শতবর্ষে রোভারিং উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ৫দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে আয়োজিত মেট কোর্স মহাতাবু জলসা অনুষ্ঠানে প্রধান স্কাউটস ব্যক্তিত্বের বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল বুধবার সন্ধ্যায় সিলেট সরকারি ট্যাকনিকেল স্কুল এন্ড কলেজে ‘শতবর্ষে রোভারিং সুনাগরিক প্রতিদিন’ এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে প্রধান স্কাউটস ব্যক্তিত্বের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।

সিলেট জেলা রোভার স্কাউটসের সম্পাদক অধ্যাপক মো: মবশ্বীর আলীর সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় সিনিয়র প্রতিনিধি রোভার মেট হাফিজুর রহমান রাহাদের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট সরকারি ট্যাকনিকেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও উড ওয়ার্কিং বিভাগীয় প্রধান প্রকৌশলী আজহারুল ইসলাম, সিলেট জেলা রোভার স্কাউটস কমিশনার মো: জহিরুদ্দিন আমিন, কোষাধ্যক্ষ ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, সিলেট অঞ্চলের আঞ্চলিক বাংলাদেশ স্কাউটস পরিচালক ওনুচিং মারমা, সিলেট অঞ্চলের উপ আঞ্চলিক কমিশনার ইসমাঈল আলী বাচ্চু, সিলেট জেলা রোভার স্কাউটস সহকারী কমিশনার তোফায়েল আহমদ তুহিন, সিরাজুল ইসলাম প্রমুখ।

এ ছাড়া অনুষ্ঠানে বিভিন্ন কলেজের আর,এস,এলবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোভার দিদার আহমদ ও গীতা থেকে পাঠ করেন রোভার প্রিন্স তালুকদার। অনুষ্ঠানে রোভাররা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।