বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

আরিফ ইকবাল স্মরণে এনইইউবিতে শোকসভা ও দোয়া মাহফিল



ডেস্ক নিউজ:: বিশিষ্ঠ শিক্ষানুরাগী, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারী মরহুম আরিফ ইকবাল স্মরণে ০৯অক্টোবর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শোকসভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, প্রফেসর হেনা সিদ্দিকী, মঞ্জুর কে শাফি চৌধুরী, ফাহিম ফারুক চৌধুরী, পুবালী ব্যাংক লিঃ এর ভাইস চেয়ারম্যান মনির উদ্দিন আহমদ, সিলেট রিজিওনের জি এম, বি এম শহিদুল হক, ডি জি এম মশিউর রহমান খান ও জিয়াউল হক চৌধুরী, প্রায়ত আরিফ ইকবালের দুই পুত্র ফারদীন ইকবাল ও মাহদীন ইকবাল এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শামিম আল আজিজ লেলিনের উপস্থাপনায় অনুষ্ঠানে মরহুম আরিফ ইকবালের বিভিন্ন স্মৃতীচারণ করে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদ মোরশেদ সুরিদ, শাফি মোহাম্মদ, সহকারী হিসাব কর্মকর্তা রেজাউল আবেদীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, প্রক্টর ও সকারী অধ্যাপক রথিন্দ্র চন্দ্র গোপ, সহযোগী অধ্যাপক তানভীর আহমেদ চৌধুরী, প্রফেসর ড. তোফায়েল আহমদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, প্রফেসর হেনা সিদ্দিকী, মঞ্জুর কে শাফি চৌধুরী, ফাহিম ফারুক চৌধুরী প্রমূখ।

উপস্থিত সকল বক্তাই আরিফ ইকবালের মহৎ হৃদয়ের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন। প্রয়াত আরিফ ইকবালের পিতা ও নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী শোকসভা আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং মরহুম আরিফ ইকবালের জন্য দোয়া কামনা করেন। উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলী শোকসভা ও দোয়া মাহফিলে উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং বলেন আরিফ ইকবালের মৃত্যুতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ এক কর্মীকে হারালো যার শূন্যস্থান কখনো পুরণ হবে না।

তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানূভ’তি জ্ঞাপন করেন এবং মহান আল্লাহর নিকট তার আত্মার শান্তি কামনা করেন। অনুষ্ঠানে প্রয়াত আরিফ ইকবালের উপর একটি সংক্ষিপ্ত প্রামান্যচিত্র প্রদর্শিত হয় । পরিশেষে আরিফ ইকবালের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়্ । দোয়া পরিচালনা করেন শেখঘাটস্থ শেখ ছানাউল্লাহ জামে মসজিদের ইমাম হাফিজ শেখ নাজিম উদ্দিন।