বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সৌদি আরব জেদ্দা ও রিয়াদে উন্নয়ন মেলা অনুষ্ঠিত



সেলিম আহমেদ, সৌদি আরব প্রতিনিধি:: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা ও বাংলাদেশ দুতাবাস রিয়াদের উদ্যোগে আলাদা আলাদাভাবে এবং সরকার কর্তৃক অনুমোদিত । জেদ্দা কনস্যুলেট ও রিয়াদ দূতাবাস প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে “উন্নয়ন মেলা” অনুষ্ঠিত হয় । জেদ্দায় মেলার শুরুতে কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয় । এরপর কনসাল জেনারেল আগত প্রবাসীদের নিয়ে উন্নয়ন গ্যালারি পরিদর্শন করেন ।

এ সময় “উন্নয়ন মেলা: অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ওপর নির্মিত ভিডিও চিত্রের পাশাপাশি ব্যানার ও প্লাকার্ডের মাধ্যমে স্থিরচিত্রও প্রদর্শন করা হয় । সবশেষে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের উপর লোক সঙ্গীতের আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠান উন্নয়ন কনসার্ট এর আয়োজন করা হয় ।

উন্নয়ন মেলায় কনস্যুলেটের সকল কর্মকর্তা/কর্মচারি, জেদ্দার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন । জেদ্দার উন্নয়ন মেলায় কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন আগত প্রবাসীদের উদ্দেশ্যে সূচনা বক্তব্য দেন । এতে জেদ্দার ও মক্কার কর্মরত প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার এবং বিভিন্ন টিভি চ্যানেলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।

এদিকে রিয়াদ দূতাবাস প্রাঙ্গনে অনুষ্ঠিত উন্নয়ন মেলার উদ্বোধন করেন বাংলাদেশর রাষ্ট্রদূত গোলাম মসীহ । মেলায় বাংলাদেশ সরকারের উন্নয়ন মুলক বিভিন্ন স্টল বসানো হয় , এতে বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক স্টল প্রদর্শন করেন বাংলাদেশের রাষ্ট্রদুত গোলাম মসিহ । এছাড়াও মেলার অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, ভিডিও চিত্র প্রদর্শন, উন্নয়নমূলক কর্মকাণ্ডের স্টল পরিদর্শন করেন ।

রিয়াদ দুতাবাসের উন্নয়ন মেলায় দুতাবসের সকল কর্মকর্তা/কর্মচারি, রিয়াদের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন । পরে বাংলাদেশের রাষ্ট্রদুত গোলাম মসিহ বক্তব্য প্রদান করেন । এতে রিয়াদের কর্মরত প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার এবং বিভিন্ন টিভি চ্যানেলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।