বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুলাউড়ায় লড়াই হবে হাড্ডা-হাড্ডি



সেলিম আহমেদ, বিশেষ প্রতিনিধি:: আগামী জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার জেলার কুলাউড়ায় জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জোরে-শোরেই চলছে প্রার্থীদের সরকারের উন্নয়ন মুলক প্রচারণা । কুলাউড়ায় কে পাবে নৌকার প্রতীক চলছে প্রার্থীদের গ্রামগঞ্জে গনসংযোগ । এদিকে কুলাউড়া উপজেলার বর্তমান চেয়ারম্যান আসম কামরুল ইসলাম আওয়ামীলীগের প্রভাবশালী প্রার্থী । সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রীকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল তিনিও মনোনয়ন পাওয়ার আশায় মাঠে কাজ করছেন ।

বর্তমান সংসদ সদস্য আব্দুল মতিন আছেন সুবিধাজনক অবস্থানে কিন্তু সংসদ আব্দুল মতিনের মাঠ ভালো না থাকলেও তিনি ছাড়ছেন না এ আসন । অন্যদিকে বিএনপি প্রার্থী মধ্যে মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক এমপি এম এম শাহীনকে দলীয় প্রার্থী হিসাবে কেন্দ্র থেকে আশ্বাস দেওয়ায় লড়াই হবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বিএনপির মনোনীত প্রার্থীর মধ্যে । বিশেষ করে বিএনপির প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন কুলাউড়ার জনপ্রিয় বিএনপির ব্যক্তিরা ।

এবং কুলাউড়া উপজেলার জনপ্রিয় উপজেলার চেয়ারম্যান আসম কামরুল ইসলাম ও সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ক্রীকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি এই দুই প্রার্থীর মাঠ ভালো থাকায় কুলাউড়া উপজেলার দলীয় সাংস্কৃতিক সামাজিক ও পেশাজীবী জনপ্রিয় ব্যক্তিরা তাদের পাশে থাকায় তারও নিশ্চিত এ বিজয় তাদের হবে ।

বিগত নির্বাচনে আওয়ামীলীগের পরিচিত হেভি প্রার্থী না থাকায় বিদ্রহী প্রার্থী সতন্ত্র হয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট ভাল ভাবে টানতে সক্ষম হয়েছিলেন বর্তমান সংসদ আব্দুল মতিন । সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল জব্বারের পুত্র বর্তমান উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম জানান দলীয় মনোনয় দিলে জয়ের ব্যাপারে তিনিও শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন । এছাড়াও মাঠে আছেন আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য অনেক প্রার্থী