বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে আনুষ্ঠানিকভাবে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা-২০১৮ উদ্বোধন করা হয়।

শনিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে কৃষি অফিস চত্বরে তিন দিনের ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন অনুষ্টানে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে তিন দিনের মেলার উদ্বোধন করেন মৌলভীবাজার-৪ আসনের সাংসদ ও সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোসাদ্দেক আহমদ (মানিক), উপজেলা কৃষি কর্মকর্তা শামছুদ্দীন আহমদ, বিআর ডিবি চেয়ারম্যান মো.ইমতিয়াজ আহমেদ বুলবুল, কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল,আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফজলুল হক বাদশা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক হারুন অর রশীদ ভূঁঞা, মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আশিদ আলী প্রমূখ। পরে স্টল গুলো পরিদর্শন করেন প্রধান অতিথি।

তিন দিনের ফলদ বৃক্ষ মেলায় দেশীয় নানান ফল ও ফলদ বৃক্ষ চারার ১৪ স্টল বসে।
এদিকে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন অনুষ্টান ও আলোচনা পর্বের শেষ দিকে উপস্থিত কৃষকদের মাঝে একটি করে দেশীয় ফলদ বৃক্ষের চারাও বিতরণ করা হয়।