বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: মৌলভীবাজারের কমলগঞ্জে ৪ অক্টোবর বৃহষ্পতিবার থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা। ‘উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগান নিয়ে সারাদেশের ন্যায় কমলগঞ্জে ৪ অক্টোবর শুরু হবে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। বুধবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এ নিয়ে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন, কমলগঞ্জ থানার ওসি মো: আরিফুর রহমান, ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাস, লেখক ও গবেষক আহমদ সিরাজ প্রমুখ।

প্রেস কনফারেন্সে উপজলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে গণমাধ্যমকর্মীদের অবহিত করেন এবং ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা সফল করতে নানা পরামর্শ গ্রহণ করেন। এ সময় তিনি জানান, ৪ থেকে ৬ অক্টোবর কমলগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উন্নয়ন মেলা চলবে। সকাল ১০টা ১৫মিনিটে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারা দেশে একযোগে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেলায় বর্তমান সরকারের বিগত সময়ের উপজেলার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরাসহ বিভিন্ন উদ্যোক্তাদের নানা প্রকল্প তুলে ধরা হবে। আর সেইসব উন্নয়ন চিত্র বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরার জন্য উপস্থিত সাংবাদিকদের আহ্বান জানান। প্রধাানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সাথে মৌলভীবাজারের কমলগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন।

প্রতিদিন আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তিনি আরোও জানান, মেলায় সরকারি-বেরসকারি, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন উন্নয়ন দফতরের ৬০ টি স্টল বসছে। স্টলগুলোতে সরকারের উন্নয়ন নিয়ে বিভিন্ন ব্যানার, ফেস্টুন, ডকুমেন্টারি দেখানো হবে এবং তাৎক্ষণিক সেবা প্রদান করা হবে। বঙ্গবন্ধু কর্ণার ও প্রধানমন্ত্রীর অর্জন নিয়ে আলাদা আয়োজন রয়েছে।

এছাড়াও প্রতিদিন বিকেলে থাকছে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংবাদ সম্মেলনে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল আরো জানান, ৪ অক্টোবর মেলার উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য অধ্যাপক মো: রফিকুর রহমান এবং ৬ অক্টোবর বিকাল ৪টায় মেলার সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য ও সরকারি প্রতিশ্রুতি কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ। প্রেস কনফারেন্সে কমলগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।