বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলঞ্জের হামহাম জলপ্রপাতে ডুবে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রের মৃত্যু



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ থেকে:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের ত্রিপুরা সীমান্তবর্তী হামহাম জলপ্রপাতের পানিতে ডুবে রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের(রুয়েট) ১ম বর্ষের এক ছাত্রের মৃত্যু হয়েছে।

তার নাম রেজাউল করিম (২২) শনিবার(২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় এ ঘটনাটি ঘটে। জানা যায়, রাজশাহী প্রকৌশল বিশ্ব বিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রদের ৭ সদস্যের একটি দল শনিবার সকাল ৯টায় দুর্গম পাহাড়ি এলাকার হামহাম জলপ্রপাত এলাকায় পৌঁছে।

তারা সেখানে কম পানি থাকা অবস্থায় জলপ্রপাতের পানিতে নেমে গোসল করছিল। সকাল ১০টার দিকে আকস্মিকভাবে জলপ্রপাতে পানি ও স্রোত বেড়ে গেলে জলপ্রপাতের এক খাদে পড়ে ডুবে রেজাউর করিম(২২) নামের এক ছাত্র মারা যায়। তার সাথীরা তাকে উদ্ধার করে বেলা ২টার দিকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সাজেদুল কবীর তাকে মৃত ঘোষণা করেন।

কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার বাড়ি কুমিল্লায়। জলপ্রাপতে আকস্মিক পানি ও ¯্রােত বেড়ে গেলে সাঁতার না জানার কারণে তার মৃত্যু হয়েছে। তাছাড়া পাহাড়ি ছড়ার উপর থেকে যেখানে পানি পড়ে সে স্থানটি কিছুটা গভীর। এ গভীরে পড়ে গেলে সেখান থেকে ছাত্রটি বের হতে পারেনি। তিনি আরও বলেন, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মৃত দেহটি মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। অন্যদিকে মুঠোফোনের মাধ্যমে নিহত ছাত্রের পরিবার পরিজনের সাথে যোগাযোগ করা হচ্ছে। পরিবারের সদস্যরা আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।