বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ওসমানীনগরে মৎস্য দপ্তরের অভিযানে ৩ মন অবৈধ কারেন্ট জাল জব্দ



শাহীন মিয়া চৌধুরী, ওসমানীনগর:: সিলেটের ওসমানীনগর উপজেলা মৎস্য দপ্তরের অভিযানে আনুমানিক ৩ মন অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর ১ টায় স্থানীয় কালাসারা হাওরে উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম উক্ত অভিযান পরিচালনা করেন।

এ দিকে সকাল অনুমান ১১ টায় স্থানীয় লোম বিল, সাদীখাল ও নাটকিলা নদীতে অভিযান পরিচালনা করে ১ টি অবৈধ বাধ অপসারন করেন তিনি। অভিযান কালে উপস্থিত ছিলেন- ওসমানীনগর থানার এসআই সাইফুল ইসলাম, কং বাছির সহ দপ্তরের কর্মচারীবৃন্দ।

পরে জব্দকৃত জালগুলো উপজেলা পরিষদ প্রাঙ্গনের এক পাশে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন- গনদাবী পরিষদ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি শেখ ফয়ছল আহমদ, আ:লীগ নেতা মুজিবুর রহমান, ওসমানীনগর থানার এ এসআই আবুল কালাম আজাদ,স্থানীয় সাংবাদিকবৃন্দ,বিভিন্ন দপ্তরের কর্মচারীসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উক্ত অভিযান শেষে উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম বলেন- বর্তমানে নদী ও বিলের পানি কমছে এই মৌসুমে অবৈধ জাল দিয়ে মাছ শিকারের ফলে দেশে মাছের ঘাটতি দেখা দিতে পারে । তাই এ ধরনের অবৈধ জাল বা সরঞ্জাম দিয়ে মাছ শিকার বা ধরা থেকে বিরত থাকতে সবাইকে সতর্ক করে বলেন এ অভিযান অব্যাহত থাকবে ।