বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ -গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী



গোলাপগঞ্জ প্রতিনিধি:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার শিক্ষাকে সবসময় গুরুত্ব দিয়ে থাকে ।

তিনি বলেন শিক্ষার মান বৃদ্ধিতে আওয়ামীলীগ সরকার নতুন নতুন কাঠামো গ্রহণের মাধ্যমে শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ প্রদান করছে।

যাতে করে কোমলমতি শিক্ষার্থীদের সু-শিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব হয়। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করতে পারছি, এটা আমাদের অনেক বড় অর্জন। মৎস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বের মধ্যে ৩য় অবস্থানে রয়েছে যা বাংলার ইতিহাসে নজির স্থাপন হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার আল-এমদাদ ডিগ্রি কলেজের নতুন একাডেমীক ভবনের উদ্বোধনী অনুষ্টানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন বিগত সরকারের আমলে বাংলাদেশ অন্ধকারের রাজ্য ছিল বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর এদেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

আওয়ামীলীগ সরকার দেশের প্রতিটি গ্রামে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দিতে বিভিন্ন কার্যপ্রক্রিয়ার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ২৫ হাজার বিদ্যুৎ উৎপাদন করা হবে।

অনুষ্টানে আল-এমদাদ ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রোটারিয়ান মোঃ মঞ্জুর আহমদের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মাসুক মিয়া ও মানিক মিয়ার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা নির্বাহি অফিসার মামুনুর রহমান, নির্বাহী শিক্ষা প্রকৗেশলী নজরুল হাকিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শুয়েব, সিলেট জেলা আওয়ামীলীগ’র কার্যকরি সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, বাদেপাশা ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, বাদেপাশা ইউপি আওয়ামীলীগ সভাপতি আব্দুল কাদির, আমুড়া ইউপি আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, বাদেপাশা ইউপি যুবলীগ সভাপতি আলীম উদ্দিন বাবলু প্রমুখ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক কাওছার আহমদ। এরপর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি উপজেলার শাহজালাল একাডেমীর একাডেমীক ভবন এবং বাগলা আরাবীয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার একাডেমীক ভবনের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।