বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ক্যান্সারে আক্রান্ত হতদরিদ্র লিটন দেবকে বাঁচাতে সাহায্যের প্রয়োজন



হতদরিদ্র লিটন দেব’র জীবন বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া প্রয়োজন। তিনি গলায় ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা চালিয়ে যেতে পাছেন না। তার চিকিৎসার জন্য দরকার প্রায় ৫ লক্ষ টাকা। কিন্তু লিটনের পরিবারের পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।
নগরীর রায়নগর দর্জিপাড়া এলাকার বাসিন্দা লিটন দেব (৪৫)। একসময় একটি প্রাইভেট প্রতিষ্ঠানে চাকুরী করতেন। স্ত্রীসহ পরিবারের ছয় সদস্য নিয়ে ছোট একটি ভাড়া (সৌরভ ৫৯/৫) বাসা তাদের ঠিকানা। তারপর এক সময় চাকুরীও চলে যায়। চারমাস আগে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসকরা গলায় ক্যান্সার সনাক্ত করেন। তারপর তিন মাসের মতো ভর্তি ছিলেন ওসমানী হাসপাতালে। বিশিষ্ট চিকিৎসক এন.কে সিনহার তত্ত্বাবধানে হাসপাতালে অপারেশনও হয়েছে। এখন থেরাপি দিতে হচ্ছে নিয়মিত। আর্থিক অবস্থা খুবই খারাপ। লিটন দেব ছাড়া উপার্জনকারী কেউ নেই সংসারে। একইভাবে বাবা ছাড়া আপন বলতেও সন্তানদের কেউ নেই। কিছুদিন মানুষের সাহায্য নিয়ে থেরাপি নিয়েছেন। এখন আর পারছেন না। চিকিৎসার পেছনে ইতোমধ্যে যে একটু সহায়সম্বল ছিলো সেটুকুও হারিয়ে নিঃস্ব হয়ে গেছে পরিবারটি। অসুস্থ হবার পর থেকে তিন মাস ধরে বাসা ভাড়াও আটকে গেছে। বর্তমানে টাকার অভাবে প্রয়োজনীয় ঔষধ কিনে খেতে পারছেন না। বিনা চিকিৎসায় বিছানায় শয্যাশায়ী। মুখ দিয়ে খাবার গ্রহণ করতে পারছেন না লিটন দেব। এমতাবস্থায়, লিটনের চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তার অসহায় পরিবার।
বলছিলেন, ‘চারমাস আগে যখন ক্যান্সারের খবর জানলেন-তখন পরিবারে যেন এক দুর্যোগ নেমে এলো। এখন সাংসার কিভাবে চলবে, স্বামীর চিকিৎসাই বা কিভাবে চলবে, আমি খুব অসহায় হয়ে পড়েছি।’ এ সময় সাথে আসা দশ বছরের শিশু বিজয় নির্বাক হয়ে মায়ের কথাই শুনছিলো। তবে চিকিৎসকরা বলেছেন-উপযুক্ত চিকিৎসা দেয়া হলে লিটনকে সুস্থ করে তোলা সম্ভব। এর জন্য আনুমানিক পাঁচ লক্ষ টাকার প্রয়োজন হবে।
এমতাবস্থায়, পরিবারের তিন ছেলে ও দুই মেয়ের বিশ্বাস সবার সহযোগিতায় তাদের বাবা সুস্থ হয়ে ওঠবে। খুব অল্প বয়সে তারা বাবার আদর কিংবা বাবা ডাক থেকে বঞ্চিত হবেনা। সেই বিশ্বাসের জায়গা থেকে বড় আশা করে পরিবারটি সিটি ব্যাংক বন্দরবাজার শাখায় একটি হিসাব (নম্বর- ২১০২০৯৮৪৪৯০০১) খুলেছে। এছাড়া, বিকাশ মোবাইল নম্বরেও (০১৯৯৬১৪২৫০৪) সাহায্য করা যাবে। এখন আমাদের হাতের দিকে চেয়ে আছে অকুল সাগরে ভাসা লিটনের পরিবার। আসুন, আমরা আমাদের সাধ্যমতো সহযোগিতা করে একটি জীবন বাঁচাই, একটি পরিবার বাঁচাই।