বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী



বিয়ানীবাজার প্রতিনিধি:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজারের ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

উদ্বোধন উপলক্ষে শনিবার বিকালে চারখাই ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা ‘৭১ সালে পরাধীনতার শৃঙ্গল ভেঙ্গে স্বাধীনতা পেয়েছি। আর বঙ্গবন্ধু কন্যার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নের মহাসড়কে চলছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও দলমত নির্বিশেষে সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

          তিনি আরো বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্র“য়ারী মাসে এক দলীয় শাসন ব্যবস্থা ও প্রহসনমুলক নির্বাচন প্রতিরোধ এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে ছাত্রনেতা হুমায়ুন কবির চৌধুরী নাহিদ শাহাদত বরণ করেন। তাকে আমরা আজীবন স্মরণ রেখে যাবো এবং আগামী প্রজন্ম যাতে নাহিদকে স্মরণ রাখতে পারে এজন্য চারখাই গোল চত্বরকে ‘শহীদ নাহিদ চত্বর’ হিসাবে স্থাপন করা হলো।

          ‘শহীদ নাহিদ চত্বর’ উদ্বোধন উপলক্ষে চারখাই ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চারখাই ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আয়নুল হক। সেক্রেটারি ইকবাল আহমদের পরিচালনায় আয়োজিত সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, চারখাই ইউনিয়ন পরিশদের চেয়ারম্যান মাহমুদ আলী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার আং খালিক, সিলেট জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দলু বারী, উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর এডভোকেট মো. আব্বাস উদ্দিন, যুবলীগ নেতা আব্দুল কুদ্দুস টিটু প্রমুখ।

উল্লেখ্য ১৯৯৬ সালের ১৫ ফেব্র“য়ারী মাসে এক দলীয় শাসন ব্যবস্থা ও প্রহসনমুলক নির্বাচন প্রতিরোধ এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে বিয়ানীবাজার সরকারী কলেজের শিক্ষার্থী হুমায়ুন কবির চৌধুরী নাহিদ শাহাদত বরণ করেন।