বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ঢাকায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ



ঢাকায় বাম গণতান্ত্রিক জোটের শান্তিপূর্ণ মিছিলে হামলা ও সাতক্ষিরায় বাম জোটের ৩ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।
শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সিলেট নগরীর সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক উজ্ঝল রায়ের সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, সিপিবি সিলেট জেলা নেতা নিরঞ্জন দাস খোকন।
সমাবেশে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এড. হুমায়ূন রশীদ সুয়েব, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সভাপতি সুশান্ত সিনহা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সদস্য মামুন বেপারী, যুব ইউনিয়ন সিলেট জেলার সহ সম্পাদক এস.কে শাকিল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) মহানগর সাধারণ সম্পাদক রুবাইয়্যাত আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর সাধারণ সম্পাদক ওয়াদুদ আহমদ, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার কোষাধ্যক্ষ নাবিল এইচ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, জনগণের সকল গণতান্ত্রিক অধিকার হরণ করে মানুষের মত প্রকাশের স্বাধীনতাকেও বাধাগ্রস্থ করে মহাজোট সরকারের ফ্যাসিস্ট সরকারে পরিণত হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্র্বাচনের দাবিতে ঢাকায় বাম জোটের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নগ্ন হামলা এর প্রমাণ। বক্তারা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
বক্তারা আরো বলেন, বাম জোটের কর্মসূচীতে সারাদেশেই পুলিশ বাঁধা দিয়েছে। সাতক্ষীরায় বাসদ সমন্বয়ক নিত্যানন্দ সরকার, এড. খগেন্দ্র সহ জোটের ৩ নেতাকর্মীকে গ্রেফতারে তীব্র নিন্দা জানান। বক্তারা বলেন, জাতীয় নির্বাচনের আগে বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে এবং নির্বাচন কমিশনকে পূণর্গঠন করতে হবে। না হলে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ তৈরী হবে না।