শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম



স্টাফ রিপোর্ট:: সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট’র (এসপিআই)’র ৫ম পর্বের শিক্ষার্থী মো.নাঈমুল ইসলামের উপর সন্ত্রাসী হামলা। শুক্রবার সন্ধ্যা অনুমানিক সাড়ে ৬টার সময় এই ঘটনা ইন্সটিটিউট’র ২য় গেইটের সামনে ঘটে। এঘটনায় গুরুতর আহত হন এই শিক্ষার্থী। এই বিষয়ে জানতে ইন্সটিটিউট’র অধ্যক্ষ প্রকৌশলী ড. আব্দুল্লাহ’র বাস ভবনে গেলে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে তার ব্যবহারিত ০১৫৫২৪৬৯৪৯৮ নাম্বারে বার বার ফোন দিলে তিনি রাত ১০.৪৯ মিনিটে ফোন রিসিভ করেন লিখিত দেওয়ার কথা জানান।

ধারণা করা হচ্ছে গত বৃহস্পতিবার ইন্সটিউটিট’র ৩ জন শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে শনিবার ক্লাস বর্জন করে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি পন্ড করতে এ হামলা চালানো হয়েছে। হামলায় আহত ইন্সটিটিউট’র মেধাবী শিক্ষার্থী মো. নাঈমুল ইসলাম জানান, তিনি পড়াশুনার পাশাপাশি দৈনিক সিলেটের দিনকাল পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন। শুক্রবার অফিস বন্ধ থাকার সুবাদে অফিসের কম্পিউটার গুলো উইন্ডোজ দিয়ে বাসায় ফিরার পথে এই হামলা চালানো হয়। তিনি সুস্থ হওয়ার পর হামলাকারীদের দেখলে তিনি সনাক্ত করতে পারবেন।

বিষয়টি নিয়ে এসএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) মুহাম্মদ আব্দুল ওয়াহাবের সাথে আলাপ কালে তিনি জানান বিষয়টি আমি জেনেছি, কে বা কারা হামলা চালিয়েছে একমাত্র আহত শিক্ষার্থী বলতে পারবেন। তিনি নির্দিষ্ট অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখনো কোন অভিযোগ পাইনি পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

হামলায় আহত মো. নাঈমুল ইসলাম ইন্সটিটিউট’র পাশ^বর্তী কাজিরখলা এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও বিশিষ্ট শালিস ব্যক্তি মো. নূর উদ্দিনের ছোট ছেলে ও দৈনিক সিলেটের দিনকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক পারভীন বেগমের ছোট ভাই। শিক্ষার্থীরা পারিবারিক সূত্র জানায়, মামলা দায়েরের প্রস্তুতি চলছে।