বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার



হাসান আহমদ,ছাতক প্রতিনিধি:: ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার করা হয়েছে। বুধবার উপজেলার সিংচাপইড় ইউনিয়নের মামদপুর গ্রামের সামাজিক সংগঠন হযরত শাহ আবদুল গণি (রহ.) সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে গ্রামের একমাত্র যাতায়াত সড়ক সিংচাপইড়-মামদপুর সড়কের প্রায় ১কিলোমিটার কাঁচা সড়ক সংস্কার করা হয়।

সংস্কার কাজে অংশ নেন- সংগঠনের সভাপতি মো. আলমগীর হোসেন, সহ-সভাপতি এনামুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মঈনুল আহমদ, প্রচার সম্পাদক শুয়াইবুর রহমান, সহ-প্রচার সম্পাদক রুমন আহমদ, অর্থসম্পাদক জাকির আলী, সহ-অর্থসম্পাদক সোহাগ মিয়া, অফিস সম্পাদক মিজান আলী, প্রশিক্ষণ সম্পাদক জুয়েল আহমদ ও সমাজ কল্যাণ সম্পাদক রুমন আহমদ কবির প্রমূখ।

সংগঠনের সভাপতি মো. আলমগীর হোসেন জানান, বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে যখন বাংলাদেশ বিশ্বের ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইটের আওতায় আসল ঠিক তখন মামদপুরসহ পার্শ্ববর্তী গ্রামের প্রায় সহ¯্রাধিক মানুষের যাতাযাতের একমাত্র সড়ক সিংচাপইড়-মামদপুর সড়ক আজও অবহেলিত অবস্থায় রয়েছে।

প্রত্যহ এই সড়ক দিয়ে কাদামাটি মাড়িয়ে স্থানীয় জনসাধারণের পাশাপাশি স্কুল, কলেজ ও মাদরাসার কোমলমতি শিক্ষার্থীরা যাতায়াত করে আসছেন। এখানের দুঃখ-দূর্দশা লাঘবে কেউই এগিয়ে আসছেন না। তিনি আরো জানান, সামাজিক দায়বদ্ধতায় সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে বুধবার দিনব্যাপী সড়কটিকে চলাচলের উপযোগী করতে চেষ্টা করেছি। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। আমরা দ্রুত জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কার ও পাকাকরণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।