বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্র পরিদর্শন



মাদক নির্ভরতা, প্রতিকার ও সামাজিকভাবে পুনস্থাপন ও সমন্নিত চিকিৎসা প্রতিপাদ্য বিষয় নিয়ে পরিচালক ও স্টাফ রিকভারীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সিলেট নগরীর নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্র পরিদর্শন করেন সাইকিয়াট্রি এমফিল বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা: শফিউল ইসলাম খালেদ ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট রিজিওনাল ট্রমা কাউন্সেলিং সেন্টারের সুমান ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মিহির দেব, নির্বাহী পরিচালক জাহেদ আহমদ বাবু, পরিচালক ও কাউন্সিলার আলম হোসেন চৌধুরী, প্রত্যাশা মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর আহমদ, অজয় ভট্রাচার্য, নোমান আহমদ, বিমল অধিকারী, জাবেদ আহমদ, নিউ প্রশান্তির স্টাফ রাসেল তালুকদার, জসিম উদ্দিন, সবুজ আহমদ, সুহেল আহমদ, বিদ্যা দেব প্রমুখ।

সভায় বক্তরা বলেন, মাদকের ভয়াল ঘ্রাস থেকে তরুন ও যুবসমাজকে রক্ষা করতে হবে। মাদকের কারণে শিক্ষিত তরুণরা বিপদগামী হচ্ছে। যা দেশের জন্য মারত্মক ক্ষতির কারণ হয়ে দাড়িছে মাদক। পরিবার ও সামাজিকভাবে মাদকের বিরুদ্ধে প্রতিকার গড়ে তুলতে হবে। রিকভারীদের যথাযথভাবে চিকিৎসা দিয়ে সুস্থ করে গড়ে তুলতে হবে।