শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্র পরিদর্শন



মাদক নির্ভরতা, প্রতিকার ও সামাজিকভাবে পুনস্থাপন ও সমন্নিত চিকিৎসা প্রতিপাদ্য বিষয় নিয়ে পরিচালক ও স্টাফ রিকভারীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সিলেট নগরীর নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্র পরিদর্শন করেন সাইকিয়াট্রি এমফিল বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা: শফিউল ইসলাম খালেদ ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট রিজিওনাল ট্রমা কাউন্সেলিং সেন্টারের সুমান ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মিহির দেব, নির্বাহী পরিচালক জাহেদ আহমদ বাবু, পরিচালক ও কাউন্সিলার আলম হোসেন চৌধুরী, প্রত্যাশা মাদকাসক্তি চিকিৎসা পুর্নবাসন কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর আহমদ, অজয় ভট্রাচার্য, নোমান আহমদ, বিমল অধিকারী, জাবেদ আহমদ, নিউ প্রশান্তির স্টাফ রাসেল তালুকদার, জসিম উদ্দিন, সবুজ আহমদ, সুহেল আহমদ, বিদ্যা দেব প্রমুখ।

সভায় বক্তরা বলেন, মাদকের ভয়াল ঘ্রাস থেকে তরুন ও যুবসমাজকে রক্ষা করতে হবে। মাদকের কারণে শিক্ষিত তরুণরা বিপদগামী হচ্ছে। যা দেশের জন্য মারত্মক ক্ষতির কারণ হয়ে দাড়িছে মাদক। পরিবার ও সামাজিকভাবে মাদকের বিরুদ্ধে প্রতিকার গড়ে তুলতে হবে। রিকভারীদের যথাযথভাবে চিকিৎসা দিয়ে সুস্থ করে গড়ে তুলতে হবে।