শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

দেশনেত্রীর মুক্তিতে তৃণমূল থেকে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে- ব্যারিস্টার সালাম



সিলেট-৩ আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার এম. এ সালাম বলেছেন, আন্দোলনের জন্য তৃণমূলের মাটি খুব উর্বর। তাই তৃণমূল থেকে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। তৃণমূল নেতাকর্মীদের সকল প্রকার বিভেদ ও ভাঙ্গন ভুলে ঐক্যবদ্ধ হয়ে দেশনেত্রীর মুক্তি আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান তিনি।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের নেত্রী উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। গণতন্ত্রের নেত্রীকে জেলে রেখে দেশে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই নির্বাচনের আগেই দেশনেত্রীকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনের মাধ্যমে নেত্রীর মুক্তি করতে হবে।

সমাবেশে তিনি আরো বলেন, সিলেট-৩ আসনের জনসাধারণ বর্তমানে অবহেলিত হয়ে আছে। অবহেলিত এ জনপদের উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনে ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি গতকাল শনিবার (১৫ সেপ্টেম্বর) বালাগঞ্জ উপজেলায় দিনব্যাপী গণসংযোগ ও প্রতিবাদ সভা শেষে সন্ধ্যায় দনারাম নয়াবাজারে এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলার পূর্ব পৈলেনপুর ইউনিয়নের আমছাপুর বাজারে সকালে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল বারী সভাপতিত্বে ও মকবুল হুসেনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় স্থানীয় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের নেতৃবৃন্দ রাখেন। প্রতিবাদ সভা শেষে নেতাকর্মীদের সাথে নিয়ে ইউনিয়নের বিভিন্ন বাজারে জনসংযোগ করেন ব্যারিস্টার এম. এ সালাম।

দুপুরে পূর্ব গৌরিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কুতুব উদ্দিন লেদুর সভাপতিত্বে ও মির্জা বাছিতের পরিচালনায় ডাইকর বাজারে প্রতিবাদ সভা ও পরে নেতাকর্মীদের সাথে নিয়ে ইউনিয়নের বিভিন্ন বাজারে জনসংযোগ করেন।

প্রতিবাদ সভা, গণসংযোগ ও সমাবেশে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।