সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

জাতি ও রাষ্ট্রের পরিচয় বহনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম -সরওয়ার হোসেন



কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক সরওয়ার হোসেন বলেছেন, খেলাধুলা এখন আর কেবল বিনোদন নয়। খেলাধুলা জাতি ও রাষ্ট্রের পরিচয় বহনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কৃতি খেলোয়াড়রা জাতির জন্য গৌরব ও সম্মান বয়ে আনেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে।

তিনি বলেন, আমাদের যুব সমাজকে বিপথগামীতার হাত থেকে সুরক্ষার ক্ষেত্রে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। ফুটবল খেলার গুরুত্ব তুলে ধরতে সরওয়ার হোসেন বলেন, ফুটবল খেলার জনপ্রিয়তা আমাদের গ্রামাঞ্চলে এক সময় ছিল আকাশচুম্বী। বর্তমান ডিজিটাল যুগেও গ্রামেগঞ্জে ফুটবলের জনপ্রিয়তা যে হ্রাস পায়নি, তার প্রমাণ আজকে হাজার হাজার দর্শকের উপস্থিতি।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সামগ্রীক উন্নয়নের সাথে সাথে খেলাধুলার উন্নয়নেও আন্তরিক। আপনারা জানেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সকল ক্ষেত্রে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।

রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত পল্লীতেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মঙ্গলবার বিকালে বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নস্থ মেওয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ‘আলতাফ হোসেন চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র ফাইনাল খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

খেলা পরিচালনা কমিটির সভাপতি আজির উদ্দিন চৌধুরী লাবু’র সভাপতিত্বে এবং জুবায়ের আহমদ ও সুমন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টুর্ণামেন্টের পৃষ্ঠপোষক প্রবাসী কমিউনিটি নেতা, সাংবাদিক, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলতাফ আহমদ চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, আমি সবসময় শিক্ষা, খেলাধুলা ও সমাজ উন্নয়নে কাজ করেছি। ভবিষ্যতেও এলাকার সার্বিক উন্নয়নে কাজ করব।

এছাড়াও বিশেষে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, শেওলা ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন, শেওলা ইউপির সাবেক চেয়ারম্যান আক্তার খান জাহেদ, ফয়জুল হক চৌধুরী প্রমুখ। খেলায় লোকমান চৌধুরী ফুটবল একাদশ বালিঙ্গা টাইব্রেকারে বড়দেশ ইয়াংস্টার ফটুবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। টুর্ণামেন্টে মোট ৪০টি দল অংশ গ্রহণ করেছিল। টুর্ণামেন্টটির সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিলেন ইউকে প্রবাসী আলতাফ আহমদ চৌধুরী। -বিজ্ঞপ্তি