মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

জগন্নাথপুরে সাব ডিলারের মাধ্যমে সরকারি চাল বিতরণ



মো.শাহজাহান মিয়া, জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুরে সাব ডিলারের মাধ্যমে সরকারি চাল বিতরণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের হলিকোনা বাজারে। এ নিয়ে এলাকায় নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
জানাগেছে, গত ১০ সেপ্টেম্বর থেকে জগন্নাথপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি দরে সরকারি চাল বিতরণ শুরু হয়েছে। এর মধ্যে চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের শাহ আলম নামের এক ডিলারের মনোনীত সাব ডিলার আবদুল মজিদ হলিকোনা বাজারে সরকারি চাল বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে।

১১ সেপ্টেম্বর মঙ্গলবার সরজমিনে দেখা যায়, ডিলারের দোকানের সামনে কোন প্রকার ব্যানার নেই। দোকানে কোন ক্রেতা পাওয়া যায়নি। সাংবাদিকের উপস্থিতি দেখে সাব ডিলার আবদুল মজিদ একজনকে ডেকে এনে চাল বিতরণ করেন। এ সময় ডিলার শাহ আলম আসেন।

তখন জানতে চাইলে ডিলারের ম্যানেজার বলেন, তাদের অধীনে মোট ৫২৭ জন কার্ডধারীর বিপরীতে ১৫ টন চাল উত্তোলন করেন। এর মধ্যে ২ দিনে ২৩৬ জনের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। বাকি চাল স্টকে আছে।
তবে ডিলার শাহ আলম বলেন, আমি বিগত বিএনপি সরকারের আমলে ডিলারশীপ হয়ে ছিলাম। তিনি অকপটে স্বীকার করে বলেন, আমি একটি ফার্মে চাকুরি করি। যে কারণে আবদুল মজিদ ডিলারের ব্যবসা পরিচালনা করেন।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ধীরাজ নন্দী চৌধুরী বলেন, বিষয়টি তদন্তক্রমে ব্যবস্থা নেয়া হবে।