সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে পৌর মেয়র উপ-নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল



ফাহাদ হোসেন:: গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ৫ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। আজ রবিবার বিকেল থেকে প্রার্থীরা জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা ও গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার খোরশেদ আলমের কাছে মনোনয়নপত্র জমা দেন। বিকেল সাড়ে ৩টা থেকে স্ব-স্ব সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে (আওয়ামীলীগের বিদ্রোহী) যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল মনোয়নপত্র জমা দেন।

এরপর বিকেল ৪টায় মনোনয়নপত্র জমা দেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী, পৌরসভার প্রতিষ্ঠাতা সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ পাপলু।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সদস্য হাসিনা বেগম, মহানগর ছাত্রলীগের সেক্রেটারী আব্দুল আলিম তুষার, আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ। স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন বিকাল ৪টা ১২ মিনিটে মনোনয়ন পত্র জমা দেন।

তিনি পৌর বিএনপির সাবেক সভাপতি ও বিগত নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন। এবার শুরু থেকেই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা চালিয়ে আসছেন। পরে বিকাল সাড়ে ৪টায় সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস বিপুল সংখ্যক সমর্থক নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

তিনি প্রথমে বিএনপির দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করার কথা থাকলেও তাঁর নিজ এলাকাবাসীর চাপে দলীয় মনোনয়ন ফেরত দিয়ে স্বতন্ত্র প্রতীকে নির্বাচনের সিদ্ধান্ত নেন। সর্বশেষে বিকাল ৫টায় বিএনপির প্রার্থী পৌর বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক রাজু আহমদ চৌধুরী মনোনয়ন পত্র জমা দেন।

এসময় তাঁর সাথে পৌর বিএনপির সাধারন সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা নোমান উদ্দিন মুরাদ’সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে আজ সোমবার ১০ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে এবং ১৭ সেপ্টেম্বর সোমবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ভোট গ্রহন হবে আগামী ৩ অক্টোবর বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।