সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

চুনারুঘাটে ১০ হাজার গাছের চারা বিতরণ



এম এ জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:: বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেছেন একটি গাছ পরিবেশ দুষণ রক্ষার পাশাপাশি পাহাড় টিলাও নদী দূষণ থেকে দেশকে রক্ষা করে। গাছ লাগালে ভবিষ্যতের সঞ্চয় হিসেবে কাজ করে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার সবুজ বিপনের আহ্বানে সারা দিয়ে আমরা সারাদেশে বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছি। তিনি গতকাল শনিবার দুপুরে চুনারুঘাটে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এ কথা বলেন। এ উপলক্ষে চুনারুঘাট সবুজ ছায়া আন্দোলনের উদ্যোগে গতকাল শনিবার সকালে র‌্যালী আলোচনা সভা ও গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে।

হাতি ঘোড়া সমন্বয়ে র‌্যালীতে নেতৃত্বে দেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। পরে উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

সবুজ ছায়া আন্দোলনের সভাপতি সত্যেন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে¡ ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের আহবায়ক বাকি বিল্লা ও ছাত্রলীগ নেতা জুনায়েদ আহমেদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন- চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ, সাংগঠনিক সম্পাদক সজল দাস, ওয়াহেদ আলী, দপ্তর সম্পাদক সাংবাদিক আবুল কালাম আজাদ, মিরাশী ইউপি আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস আলী আলতা মিয়া, সাধারণ সম্পাদক আঃ ছামাদ আজাদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি, শানখলা ইউপি আওয়ামীলীগের সভাপতি সফিক তালুকদার, সেক্রেটারী আবুল কালাম চৌধুরী এখলাছ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল আলম রুবেল, উপজেলা কৃষকলীগের সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সুহেল আরমান, যুগ্ন-আহবায়ক শফিকুল ইসলাম রুবেল, ইফতেখারুল আলম রুবেল, সাইদুর আলমগীরসহ আরও অনেকই । অনুষ্ঠানে আগত সকলকেই একটি করে গাছের চারা বিতরণ করা হয়।