বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

রিয়াদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীতে দোয়া আলোচনা সভা



সেলিম আহমেদ, সৌদি আরব প্রতিনিধি:: জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন সকলের, শিশু, কিশোর,যুবক, বয়স্ক বৃদ্ধ বনিতা সকলের। তার অসমাপ্ত আত্মজীবনী পড়লে জানতে পারবে বঙ্গবন্ধু সেই শিশুকাল থেকে নেতৃত্বের গুনাবলি বিকাশিত হতে থাকে।

সঠিক আর্দশে মানুষ হতে হলে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনি ও কারাগারের রোজনামচা বইটি পড়বে।

জাতির পিতার আজকের ৪৩তম মৃত্যু বার্ষিকীর দিনে শোককে শক্তিতে পরিনত করে,দেশকে আগামী দিনের নেতৃত্ব দেওয়র জন্য তোমরা তৈরী হবে । রিয়াদের ইংলিশ মিডিয়াম স্কুলে আয়োজিত ৪৩তম জাতিয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি ইকনোমিক মিনিস্টার ডক্টর মোঃ আবুল হাসান স্টুডেন্টদের উদ্যেশ্যে এসব কথা বলেন ।

জাতির জনক বঙ্গবন্ধু সহ স্বপরিবারে নিহত সকলকে স্মরণ করে ৪৩তম জাতিয় শোক দিবসের স্মরণ দোয়া ও আলোচনা সভার আয়োজন করেন রিয়াদ দূতাবাস নিয়ন্ত্রিত বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুলের বালিকা ও বালক শাখা পৃথক ক্যাম্পাসে।

স্কুলটির স্টুডেন্টদের উপস্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ ১৫ আগস্ট নিহতদের স্মরণে ১মিনিট নিরবতা পালন ও মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠনের কর্মসূচি শুরু হয় ।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন স্কুল বোর্ডের চেয়ারম্যান ডাঃ শেখ মোহাম্মাদ আহসানুল হক। প্রধান অতিথি ছিলেন- স্কুলটিতে দায়িত্বপ্রাপ্ত রিয়াদ দূতাবাস কর্মকর্তা ইকনোমিক মিনিস্টার ড. মোঃ আবুল হাসান, প্রধান বক্তা ছিলেন- বোর্ডের ট্রেজারার ডাঃ মনোজ কুমার দত্ত, স্বাগত বক্তা ছিলেন স্কুলের অধ্যক্ষ মোঃ বজলুর রশিদর বিশেষ অতিথি ছিলেন-বোর্ডের ভাইস চেয়ারম্যান ডাঃ আ. ফ.ম মতিউর রহমান,ডাঃ মোঃ শহিদুল আলম, কিশোর সুলতানা সহ স্কুলের শিক্ষক শিক্ষিকা বৃন্দ। জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এর উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় স্টুডেন্টদের মাঝে পুরস্কার ও সনদপত্র দেওয়া হয় ।