বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চুনারুঘাটে বালি উত্তোলন নিয়ে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ  » «   জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় রায়ের বিষয়ে ৩০ সেপ্টেম্বর আদেশ  » «   মহিউদ্দিন শিরু’র ৯ম মৃত্যুবার্ষিকী পালিত  » «   বিভিন্নক্ষেত্রে বিশ্বের দরবারে বাংলাদেশ এক রোল মডেল: শিক্ষামন্ত্রী  » «   চুনারুঘাটে পরিত্যক্ত টং দোখান থেকে পেট্রোল বোমা ও ককটেল উদ্ধার  » «   শেখ হাসিনার নির্দেশনায় সিলেটের উন্নয়নে কাজ করতে চাই: ড. মোমেন  » «   জগন্নাথপুরে গাছের সাথে এ কেমন শত্রুতা  » «   জগন্নাথপুরের সুন্দর আলী পুত্রের কান্ড  » «   ভাষা সৈনিক আসাদ্দর আলীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   যান্ত্রীক ত্রুটিতে ৫ ঘন্টা ভোগান্তিতে পবিস কমলগঞ্জ জোনালের ৭৫ হাজার গ্রাহক  » «  

রিয়াদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীতে দোয়া আলোচনা সভা



সেলিম আহমেদ, সৌদি আরব প্রতিনিধি:: জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন সকলের, শিশু, কিশোর,যুবক, বয়স্ক বৃদ্ধ বনিতা সকলের। তার অসমাপ্ত আত্মজীবনী পড়লে জানতে পারবে বঙ্গবন্ধু সেই শিশুকাল থেকে নেতৃত্বের গুনাবলি বিকাশিত হতে থাকে।

সঠিক আর্দশে মানুষ হতে হলে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনি ও কারাগারের রোজনামচা বইটি পড়বে।

জাতির পিতার আজকের ৪৩তম মৃত্যু বার্ষিকীর দিনে শোককে শক্তিতে পরিনত করে,দেশকে আগামী দিনের নেতৃত্ব দেওয়র জন্য তোমরা তৈরী হবে । রিয়াদের ইংলিশ মিডিয়াম স্কুলে আয়োজিত ৪৩তম জাতিয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি ইকনোমিক মিনিস্টার ডক্টর মোঃ আবুল হাসান স্টুডেন্টদের উদ্যেশ্যে এসব কথা বলেন ।

জাতির জনক বঙ্গবন্ধু সহ স্বপরিবারে নিহত সকলকে স্মরণ করে ৪৩তম জাতিয় শোক দিবসের স্মরণ দোয়া ও আলোচনা সভার আয়োজন করেন রিয়াদ দূতাবাস নিয়ন্ত্রিত বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুলের বালিকা ও বালক শাখা পৃথক ক্যাম্পাসে।

স্কুলটির স্টুডেন্টদের উপস্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ ১৫ আগস্ট নিহতদের স্মরণে ১মিনিট নিরবতা পালন ও মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠনের কর্মসূচি শুরু হয় ।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন স্কুল বোর্ডের চেয়ারম্যান ডাঃ শেখ মোহাম্মাদ আহসানুল হক। প্রধান অতিথি ছিলেন- স্কুলটিতে দায়িত্বপ্রাপ্ত রিয়াদ দূতাবাস কর্মকর্তা ইকনোমিক মিনিস্টার ড. মোঃ আবুল হাসান, প্রধান বক্তা ছিলেন- বোর্ডের ট্রেজারার ডাঃ মনোজ কুমার দত্ত, স্বাগত বক্তা ছিলেন স্কুলের অধ্যক্ষ মোঃ বজলুর রশিদর বিশেষ অতিথি ছিলেন-বোর্ডের ভাইস চেয়ারম্যান ডাঃ আ. ফ.ম মতিউর রহমান,ডাঃ মোঃ শহিদুল আলম, কিশোর সুলতানা সহ স্কুলের শিক্ষক শিক্ষিকা বৃন্দ। জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এর উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় স্টুডেন্টদের মাঝে পুরস্কার ও সনদপত্র দেওয়া হয় ।