বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চুনারুঘাটে বালি উত্তোলন নিয়ে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ  » «   জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় রায়ের বিষয়ে ৩০ সেপ্টেম্বর আদেশ  » «   মহিউদ্দিন শিরু’র ৯ম মৃত্যুবার্ষিকী পালিত  » «   বিভিন্নক্ষেত্রে বিশ্বের দরবারে বাংলাদেশ এক রোল মডেল: শিক্ষামন্ত্রী  » «   চুনারুঘাটে পরিত্যক্ত টং দোখান থেকে পেট্রোল বোমা ও ককটেল উদ্ধার  » «   শেখ হাসিনার নির্দেশনায় সিলেটের উন্নয়নে কাজ করতে চাই: ড. মোমেন  » «   জগন্নাথপুরে গাছের সাথে এ কেমন শত্রুতা  » «   জগন্নাথপুরের সুন্দর আলী পুত্রের কান্ড  » «   ভাষা সৈনিক আসাদ্দর আলীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   যান্ত্রীক ত্রুটিতে ৫ ঘন্টা ভোগান্তিতে পবিস কমলগঞ্জ জোনালের ৭৫ হাজার গ্রাহক  » «  

পাকিস্তানের বিমানবন্দরে ভিআইপি পাস থাকবে না



আন্তর্জাতিক ডেস্ক::  পাকিস্তানের বিমানবন্দরগুলোতে কোনো ভিআইপি পাস থাকবে না। সরকারি শীর্ষ কর্মকর্তারা পর্যন্ত সেখানে পাবেন না কোনো বিশেষ প্রটোকল। বিমানবন্দরে প্রত্যেককে একই সমান মর্যাদা দেয়া হবে। এমন নিয়ম চালু হচ্ছে পাকিস্তানে।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান এমন নির্দেশনা দিয়েছেন। দেশটির তথ্যমন্ত্রী বলেছেন, পাকিস্তানের বিমানবন্দরগুলোকে সবার প্রতি সমান আচরণ করা হবে।

জরুরি প্রয়োজন ছাড়া ইমরান খান সরকার সব বিমানবন্দরে ভিআইপি প্রটোকল থেকে দূরে থাকবে। রোববার থেকে প্রভাবশালী ব্যক্তিদের দেয়া বিশেষ নিরাপত্তা ও অন্যান্য সুবিধা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, আমরা সবাইকে সব ভ্রমণকারীকে এক রকমভাবে দেখতে চাই। কোনো বৈষম্য করতে চাই না।

তাই এ সিদ্ধান্ত কড়াকড়িভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছি আমরা। উল্লেখ্য, অন্য দেশগুলোর মতো পাকিস্তানেও ভিআইপিরাও বিমানবন্দরে বিশেষ সুবিধা পেয়ে থাকেন। অন্যদিকে সাধারণ নাগরিকরা ব্যাগেজসহ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। এটা তাদের জন্য একটি কষ্টের কারণ।

কিন্তু এখন পাকিস্তানের বিমানবন্দরে যদি কেউ বিশেষ সুবিধা নেয়ার চেষ্টা করে তাহলে তাকে শাস্তি দেয়া হতে পারে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়েছে, এর আগের সরকারগুলোও একই রকম পদক্ষেপ নিয়েছিল। কিন্তু মাঠপর্যায়ে তারা তা বেশিদূর বাস্তবায়ন করতে পারে নি।