বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ফ্রান্সে ছুরিকাঘাত করে নিজের মা ও বোনকে হত্যা করল যুবক



আন্তর্জাতিক ডেস্ক:: ফ্রান্সের রাজধানী প্যারিসের উপশহর ট্রাপে এক ব্যক্তি ছুরিকাঘাত করে নিজের মা ও বোনকে হত্যা করেছেন। এছাড়া আরো এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলে দেশটির পুলিশ নিশ্চিত করেছে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ওই ব্যক্তি দুই নারীকে ছুরিকাঘাত করেন। এর পর একটি নির্জন রাস্তার পাশে একটি বাড়িতে তিনি আত্মগোপন করেন। পুলিশ তাকে গুলি করে হত্যা করেছে।

তবে হামলার উদ্দেশ্য নিয়ে দেশটির পুলিশ কিংবা সরকারি কৌঁসুলি কোনো মন্তব্য করেনি। সন্ত্রাসবিরোধী পুলিশের বদলে স্থানীয় পুলিশ ঘটনার তদন্ত করছে।

এক টুইট বার্তায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী গেরার্ড কোলোম্ব বলেন, পুলিশ হামলার ঘটনার তদন্ত করছেন। হামলায় আক্রান্ত ব্যক্তিদের প্রতি তার পূর্ণ সহানুভূতি রয়েছে। এ ঘটনায় তিনি পুলিশের ভূমিকার প্রশংসা করেন।

প্যারিসের পশ্চিমে অবস্থিত শহর ট্রাপে ত্রিশ হাজারের মতো মানুষের বসবাস।

তবে ব্রিটেনের ট্যাবলয়েড দ্য সান বলেছে, সন্ত্রাসী গোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে। হামলার পরই ৩০ বছর বয়সী ওই যুবক একটা ঘরে ঢুকে চিৎকার করতে থাকেন, যদি তোমরা এখানে আস, তবে তোমাদের সবাইকে পুড়িয়ে দেব।

সত্যাসত্য যাচাই করা হয়নি এমন একটি ভিডিওতে আইএস নেতা আবু বকর আল বাগদাদিকে তার সমর্থকদের উদ্দেশ্যে বলতে শোনা গেছে, তোমরা যেখানে পার, সেখানেই শত্রুদের ওপর হামলা কর।

এর কয়েক ঘণ্টা পরেই এই হামলার ঘটনা ঘটেছে।