শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রশিক্ষণ কোর্সে প্রথম স্থান অধিকার করেছেন সিলেটের এইচ.এম. সেলিম



ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে ৭ দিনব্যাপি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে জাতীয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে জাতীয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এ আয়োজনে সারা দেশ থেকে যাচাই-বাছাই করে ৫২ জন এ কোর্সে অংশগ্রহণ করেন।
৭দিনব্যাপি কোর্সের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) ড. মো. শহীদুল ইসলাম।
প্রশিক্ষণ কোর্সের মুখ্য উদ্দেশ- নৈতিকতা, শিষ্টাচার ও মূল্যবোধের উন্নয়ন সম্পর্কে যুব সমাজকে অবহিত করা। এ কোর্সে অংশগ্রহণের মধ্যদিয়ে যুব সমাজের প্রতিনিধিরা সমাজে নৈতিকতা, শিষ্টাচার ও মূল্যবোধের উন্নয়নে তাদের ভূমিকা সম্পর্কে জানতে পারবে এবং নিজেদের নৈতিকতা ও মূল্যবোধ শাণিত করে দেশপ্রেমে উ™ভুদ্ধ হবে।
প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন প্রশ্ন-উত্তর পর্ব, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুবকদের করণীয় ইত্যাদি নিয়ে পর্যালোচনা করা হয়। আয়োজিত এ সম্মেলনের প্রশ্ন-উত্তর পর্বের অংশগ্রহণকারী ৫২ জনের মধ্যে ১ম স্থান অধিকার করেন সিলেটের গোলাপগঞ্জে কায়স্থগ্রামের এইচ.এম. সেলিম শিশু বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক ও পল্লী উন্নয়ন সংস্থা (জউঝ) এর পরিচালক এইচ.এম. সেলিম। ২য় স্থান অধিকার করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিসম মাস্টার্স অধ্যায়নরত শাওন্তী সরকার দিতি। ৩য় স্থান অধিকার করেন মাগুরার ’দুর্দান্ত অর্গানাইজেসনের’ সদস্য মেহেদী হাসান।
অনুষ্ঠানের সপ্তম দিনে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব আনোয়ারুল ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি