শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ



আন্তর্জাতিক ডেস্ক:: লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ প্রথমবারের মতো তাদের খায়বার-১ ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছে। ২০০৬ সালে ইসরাইলের বিরুদ্ধে ৩৩ দিনের যুদ্ধে হিজবুল্লাহ এ ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছিল।

২০০৬ সালের সেই যুদ্ধের দ্বাদশ বার্ষিকীতে হিজবুল্লাহ গত রোববার চারটি খায়বার-১ ক্ষেপণাস্ত্র প্রদর্শন করে। দক্ষিণ লেবাননের ম্লিতা যাদুঘরে ক্ষেপণাস্ত্রগুলো প্রদর্শন করা হয়।

২০১২ সালে ইসরাইলের রাজধানী তেল আবিবকে লক্ষ্য হিজবুল্লাহ খায়বার-১ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। খবর আনাদোলুর।

খায়বার-১ ক্ষেপণাস্ত্রের ওজন হচ্ছে ৯১৬ কেজি, সাত মিটার লম্বা এবং ক্ষেপণাস্ত্রটি ৪৪ থেকে ৭৫ কিলোমিটার দূরত্বে আঘাত হানতে সক্ষম।

ইহুদিবাদী ইসরাইল বার বার বলে আসছে, তাদের জন্য হিজবুল্লাহ হচ্ছে সবচেয়ে বড় হুমকি। ইসরাইলের বেশ কয়েকজন সাবেক ও বর্তমান গোয়েন্দা কর্মকর্তা বলেছেন, হিজবুল্লাহর হাতে যেসব ক্ষেপণাস্ত্র রয়েছে তা ভবিষ্যতে ইসরাইলের জন্য মারাত্মক হুমকি হয়ে দেখা দেবে।

হিজুল্লাহও বলেছে, ভবিষ্যতে ইসরাইল কোনো রকম আগ্রাসনের চিন্তা করলে তারা হিজবুল্লাহর জবাবে বিস্মিত হবে।