সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

জগন্নাথপুরে সরকারি স্কুলে শিক্ষকদের অনিয়মে পাঠদান বিঘ্নিত



জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি সরকারি স্কুলে শিক্ষকদের অনিয়মের কারণে পাঠদান বিঘিœত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, জগন্নাথপুর উপজেলার ১১৬ নং দোস্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হ্যাপী বণিক, সহকারি শিক্ষক নীল কান্ত দাস, বিজয় চন্দ্র দাস, অনিতা বালা নাথ ও শিবলী রাণী দাস সহ ৫ জন শিক্ষক রয়েছেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল সোয়া ৪ টা পর্যন্ত স্কুল খোলা থাকার কথা থাকলেও তা মানা হচ্ছে না।

১৯ আগষ্ট রোববার বেলা ২ টা ২০ মিনিটের সময় সরজমিনে দেখা যায়, বিদ্যালয়টি বন্ধ রয়েছে। এ সময় স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেন, এ বিদ্যালয়ে সরকারি কোন নির্দেশনা মানা হয় না। প্রতিদিন সকাল সাড়ে ১০ টার আগে স্কুলে কোন শিক্ষক আসেন না। বিকেল ২ থেকে ৩ টার মধ্যে ছুটি হয়ে যায়।

৫ জন শিক্ষক এক সাথে কোন দিন স্কুলে আসেননি। গড়ে ২ থেকে ৩ জন আসেন। শিক্ষকরা তাদের মনগড়া ভাবে মিলেমিশে ছুটি কাটান। শিক্ষকদের এসব অনিয়মের কারণে এ বিদ্যালয়ে পাঠদান বিঘিœত হচ্ছে। এতে কোমলমতি শিক্ষার্থীরা পর্যাপ্ত লেখাপড়া থেকে বঞ্চিত হচ্ছেন।
এ ব্যাপারে জানতে চাইলে উক্ত বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ¦ জামাল মিয়া তালুকদার বলেন, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।