শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

জেলরোড থেকে অবৈধ হাট উচ্ছেদ করল ছাত্রলীগ



স্টাফ রিপোর্ট:: নগরীর জেলরোডে পয়েন্ট সংলগ্ন চারদিকে বসেছে অবৈধ ভাবে পশু খাদ্যর হাট, এই হাট টি আজ রাত ৯ টার দিকে পুরোটা উচ্ছেদ করল জেলরোড শাখা ছাত্রলীগ। মহানগর ছাত্রলীগ নেতা এ, এইচ, মান্না ও ইন্তাজ মির্জার নেতৃত্ব প্রায় ৩০/৩৫ জন ছাত্রলীগ কর্মীরা দেশীয় অস্ত্র লাঠি সোঠা হকিস্টিক নিয়ে পুরো জেলরোড এলাকা থেকে এই অবৈধ উচ্ছেদ করে।
এতে করে সাধারন পহচারীর মধ্য এক আতঙ্ক বিরাজ করলে ও পরে বুঝতে পেরে পরিস্থিতি স্বাভাবিক হয়,

এ ব্যপারে জেলরোড শাখা ছাত্রলীগ এর দায়ীত্বে থাকা ইন্তাজ মির্জার সাথে কথা বললে তিনি জানান, সিলেটের প্রান কেন্দ্র জিন্দাবাজার ধরা হয়, কিন্তু এ জেলরোড পয়েন্ট দিয়ে নগরীর সবাই যাতায়াত করেন।এর পাশের এলাকা জিন্দাবাজার আর নয়াসড়ক সহ বানিজ্যিক রোড থাকায় এখানে প্রায় প্রতিনিয়ত জাম লেগে থাকে।

এর উপর এই অবৈধ পশু খাদ্যর হাট যেনো মরার উপর খারার ঘা হয়ে দারায় নগরবাসির কাছে। এ দুর্ভোগ আমরা ছাত্রলীগ বেচে থাকতে হতে দিবো না। এখানে আমরা রিতিমিত বসি। এখানে কিছু হলে তার দায়ভার আমাদের উপরে এসে পরবে।
তাই আমরা উচ্ছেদ করেছি, তবে এতে করে কারো ক্ষতি হয়নি, আমরা কয়েকবার বলার পর ও তারা যায় নি ,পরে সম্মিলিত ভাবে এলাকার মুরব্বিদের নিয়ে ধাওয়া দিলে তারা এখান থেকে যেতে বাধ্য হয়।

তিনি আরো ও জানান এবং ইদ পরে কেন্দ্রীয় ছাত্রলীগ এর ঘোষণা অনুসারে এই জেলরোড এ রাস্তায় ট্রাফিক দের সহযোগিতা করবে এই শাখার ছাত্রলীগ।
অবৈধ ভাবে বসা এক হকার রমিজ আলীর সাথে কথা বললে তিনি জানান আমরা প্রতিদিনের মত হাট নিয়ে বসেছি, কিন্তু ৯ টার দিকে হটাত করে কুনো ধরনের আগাম ঘোষণা ছারাই ছাত্রলীগ এর ছেলেরা লাটি সোটা এসে আমাদের উঠিয়ে দেয়, পরে আকুতি মিনতি করার পর আমাদের জিনিস আপত্র ফেরত দিয়ে এলাকা ছেড়ে চলে যেতে বলে। কিন্তু আমরা একবারে রাস্তার অনেক পাশে বসা ছিলাম। আমাদের এই হাটের জন্য কুনু ধরনের জাম লাগার কথা নয়।

এ নিয়ে জেলরোড এলাকার ঘোষ ডেয়ারির সত্বাধীকার বলেন এখানে এই হাট থাকায় প্রতিনয়ত জাম লেগে থাকে। কিন্তু ছাত্রলীগ এই কাজ করায় বেশ আনন্দিত তারা। তিনি আরো ও বলেন শুধু আজ না সবসময়ের জন্যই যেনো এইসব অবৈধ হাট আর
এ সময় উচ্ছেদে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগ নেতা আহমদ শাফি, তানভীর জামান
১৭ নং ওয়াড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমন আহমদ, তুফায়েল ইসলাম শিশু, সাকিব আহমদ, সপ্নীল, পারভেজ, রুবেল, শাওন, রুবেল সহ প্রমুখ

এ ব্যপারে কোতয়ালী থানার অফিস ইনিচারজ মোশাররফ হোসেন বলেন সিলেট এ অবৈধ ভাবে যত পশুর হাট বসছে কোতয়ালী থানা সেগুলো উচ্ছেদের পক্ষে। এবং এ ব্যপারে তারা কঠোর পদক্ষেপ গ্রহন করছেন। জেলরোড ছাত্রলীগ এর উচ্ছেদের ব্যপারে তিনি বলেন এই উচ্ছেদের ব্যপারে আমার কাছে তথ্য নেই। তবে অবৈধ ভাবে কোন দোকানের পাশে বা রাস্তার পাশে কেউ কিছু বসালে তা উচ্ছেদ কেউ কেউ করতে পারে তবে তার দায়ভার তার নিজেকেই নেয়া লাগবে

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক দোকানদার বলেন প্রায় ২ বছর থেকে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি পীযূষ কান্তি দের অনুসারী মহানগর ছাত্রলীগ নেতা এ, এইচ,মান্নার নেতৃত্ব প্রায় প্রতিদিন জেলরোড সমবায় ভবন এর সামনে ছাত্রলীগের ২০/২৫ জন ছেলেরা বসে।

জিন্দাবাজার থেকে জেলরোড সহ আশপাশের এলাকা তার নিয়ন্ত্রানাধীন এবং এখান থেকে নিয়মিত সাংগঠনিক কাজ পরিচালনা করেন। সব কিছুই এক প্রকার আরালে পরিচালনা করছে মান্না নিজেই। এবং তার সহযোগী হিসাবে সব কিছু দেখা শুনা করছেন ইন্তাজ মির্জা নামের এই ছাত্রলীগ নেতা।
আরোও জানা যায় মান্না মেট্রপলিটন ইউনিভার্সটির আইন ও বিচার বিভাগের ছাত্র, দীর্ঘদিন তিনি ছাত্র রাজনীতির সাথে জরিত, এ ব্যপারে তার সাথে কথা বলার জন্য একাদিক বার কল দিলে ও তিনি ফোন রিসিভ করেন নি।