শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার’র মৃত্যুতে কমলগঞ্জ প্রেসকাবের শোকসভা ও দোয়া মাহফিল



আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ:: বরণ্য সাংবাদিক, দৈনিক সমকাল সম্পাদক ও পিআইবি’র চেয়ারম্যান গোলাম সারওয়ার এর মৃত্যুতে মৌলভীবাজারের কমলগঞ্জ প্রেসকাবের উদ্যোগে রোববার সন্ধ্যা ৬ টায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কমলগঞ্জ প্রেসকাবের সভাপতি বিশ্বজিৎ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র ও সাপ্তাহিক কমলগঞ্জের কাগজের সম্পাদক ও প্রকাশক মো: জুয়েল আহমেদ। আলোচনায় অংশ নেন সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ।

প্রেসক্লাবের সাবেক সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, সাবেক সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আসহাবুর ইসলাম শাওন, সাংবাদিক অলক দেব, আর, কে, সৌমেন, এস, এম এবাদুল হক, শামছুর রাজা চৌধুরী সুজন, অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, মো: মোনায়েম খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সাংবাদিকতার বাতিঘর খ্যাত একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে এদেশের সংবাদপত্র জগতের অপূরণীয় ক্ষতি হয়েছে। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি সারা জীবন প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় লড়াই করেছেন।

তাঁর সে লড়াই আমাদেরকে আজীবন প্রেরণা দেবে। গোলাম সারওয়ার ছিলেন একজন সৃষ্টিশীল মানুষ। নতুন নতুন সৃষ্টিই ছিল এ মহান ব্যক্তিত্বের নেশা। আজন্ম পরিশ্রমী কিংবদন্তী তুল্য মানুষটি সাংবাদিকতা তথা দেশ ও জাতিকে যা দিয়ে গেছেন দেশবাসী তা চিরকাল স্মরণ রাখবে। স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, মুক্তমনা, সাহসী এবং স্বাধীন চেতা এই মানুষটির প্রয়াণে শুধু সাংবাদিকতার পরিমন্ডল নয়, দেশ একজন আস্থাভাজন অভিভাবককে হারালো।

আলোচনা শেষে মরহুমের আত্নার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সাংবাদিক মাওলানা আব্দুল বাছিত খান। সবশেষে শিরনী বিতরণ করা হয়।