সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «  

ভারতের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ মেয়েদের



স্পোর্টস ডেস্ক:: ইতিহাস গড়ার ভালো সুযোগ ছিল বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী দলের সামনে। সুযোগ ছিল আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের দুই আসরেই শিরোপা জেতার। আগের তিন ম্যাচে মেয়েদের বড় জয়, ম্যাচে নিয়ন্ত্রণ নিয়ে খেলা এবং অভিজ্ঞতা আঁখি-তহুরাদের পক্ষেই কথা বলছিল। কিন্তু ভারতের মেয়েদের কাছে ১-০ ব্যবধানে হেরে সেই স্বপ্ন ভঙ্গ হলো তাদের।

এর আগে মাত্র আট মাস আগে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের শিরোপা জেতে মেয়েরা। শনিবার ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আগের শিরোপা জয়ী দলের অনেকেই ছিল বাংলাদেশের এই দলে। অভিজ্ঞতা তাই বাংলাদেশের মেয়েদের পক্ষেই ছিল। কিন্তু ভারতও যে কম না তা তারা বুঝিয়ে দিলো।

বাংলাদেশের মাটিতে গতবার ফাইনালে বাংলাদেশের মেয়েদের কাছে হারে ভারত। দ্বিতীয় আসরে দু’দলই আবার ফাইনালে ওঠার কীর্তি গড়ে। বাংলাদেশের সামনে ছিল পরপর দুই শিরোপা জিতে ইতিহাস গড়ার সুযোগ। আর ভারতের সামনে ছিল প্রতিশোধের সুযোগ। ভারত ৬৬ মিনিটে একমাত্র গোল করে শোধটা ভালোই নিল।

বাংলাদেশের মেয়েরা অবশ্য ভুটানে তাদের বিজয় কেতন উড়িয়ে এসেছে। ফাইনালে হারলেও মেয়েদের ফুটবলে বাংলাদেশ যে ভালোই এগিয়েছে তা বুঝিয়ে দিয়েছে। বাংলাদেশ পুরো ম্যাচে ভারতের বিপক্ষে টক্কর দিয়ে লড়ে গেছে।

প্রথমার্ধে গোলের মুখে ছয়টি ভালো আক্রমণ করে মেয়েরা। দ্বিতীয়ার্ধেও আক্রমণ করে যায় তারা। গোল খাওয়ার পর তো বার বার ভারতের মেয়েদের ফাউলের শিকার হয় মারিয়ারা। বেশ কিছু ফ্রি কিকও পায় তারা। গোলের মুখে বেশ কয়েকবার বলও নিয়ে যায়।

এমনকি ম্যাচের একদম শেষ সময়ে গোল করার দারুণ এক সুযোগও পায়। কিন্তু গোল করতে পারে নি। বরং ভারতের সুনিতা মুন্ডোর করা একমাত্র গোলে হার নিয়ে মাঠ ছাড়ে তহুরা-মারিয়ারা।