রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

হিজড়াদের সহযোগিতায় সকলকে এগিয়ে আসা দরকার: অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার



সামাজিক কর্মকান্ডে হিজড়াদের অংশগ্রহণ মূলক পরামর্শক সভা অনুষ্ঠিত
ডেস্ক নিউজ:: আপনার সহযোগিতাই আমাদের পাথেয়” সামাজিক কর্মকান্ডে হিজড়াদের অংশগ্রহণ মূলক স্থানিয় পর্যায়ে পরামর্শক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) সন্ধ্যায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাবেদুর রহমান বলেন, হিজড়ারা সমাজের একটা অংশ। তাই সৃষ্টিগতভাবে শারিরীকভাবে গড়ে উঠা হিজড়াদের সমাজে অবহেলিত না করে। তাদেরকে সহযোগিতা করা আমাদের একান্ত কাম্য।

আর হিজড়াদের জন্য বর্তমান সরকার ও বিভিন্ন বিদেশী সংস্থা সাহায্য সহযোগিতার জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। যাতে করে হিজড়া জনগোষ্টি সমাজে অবহেলিত না হয়। আর হিজড়া জনগোষ্টির মধ্যে যারা লেখা পড়া করতে আগ্রহী তাদেরকে পড়াশুনা করার জন্য আমি ব্যাক্তিগতভাবে সাহায্য সহযোগিতা করে যাবো। আর এমনিভাবে সকলের অবস্থান থেকে হিজড়াদেরকে সাহায্য সহযোগিতা করতে সকলের অবস্থান থেকে এগিয়ে আসা দরকার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সরকারের পক্ষ থেকে যদি হিজড়াদের ভূমি দান করা হয়। তাহলে আমি আমার পক্ষ থেকে তাদেরকে গর নির্মাণ করে দিব। এ সময় এব্যাপারে সহযোগিতার জন্য সহমত পোষণ করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বারাকা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ফাহিম আহমদ চৌধুরী ও এবিএম ফাউন্ডেশন’র চেয়ারম্যান একেএম আতাউল করিম।

অনুষ্টানে হিজড়া কল্যাণ সংস্থা সিলেটের সভাপতি সুন্দরী হিজড়ার সভাপতিত্বে ও মেছবাহ বিরাজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বারাকা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ফাহিম আহমদ চৌধুরী, এবিএম ফাউন্ডেশন’র চেয়ারম্যান একেএম আতাউল করিম সহ প্রমূখ।