মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

আলীম হত্যায় পলাতক সামসুল দিরাইয়ে গ্রেফতার



স্টাফ রিপোর্টার:: বহুল আলোচিত আব্দুল আলীম খান হত্যা মামলার পলাতক আসামীকে গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার তারাপাশা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শামসুল ইসলাম সুনামগঞ্জ উপজেলার টঙর গ্রামের মৃত মদরিছ মিয়ার ছেলে ।

সে ঐ মামলায় দীর্ঘ দিন থেকে পলাতক ছিল বলে জানিয়েছেন, দিরাই থানার এসআই ইসমাইল হোসেন। তিনি আরো জানান, মামলাটি আলোচিত হওয়ায় বর্তমানে সিলেটের অতিরিক্ত দায়রা জজ ৪ নং আদালতে বিচারাধীন আছে। আর ঐ মামলায় গত জানুয়ারী মাসে ৮ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়। এই ৮ জনের মধ্যে শামসুলও একজন পলাতক আসামী ছিল।

উল্লেখ্য, ২০০৩ সালের ১৭ ডিসেম্বর দিরাই উপজেলার টঙর গ্রামের প্রতিপক্ষের বন্দুকের গুলিতে নিহত হন টঙর গ্রামের হাজী জামিন খানের ছেলে মো. আব্দুল আলীম খান। নিহতের ভাই আজমল খান বাদি হয়ে পরদিন দিরাই থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০০৪ সালের ৬ সেপ্টেম্বর ৪১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। পরবর্তীতে মামলাটি আদালতের নির্দেশে পুনরায় তদন্তের জন্য সিআইডিকে দ্বায়িত্ব দেয়া হয়।

পরবর্তীতে সিআইডি সিলেট জোনের পরিদর্শক যুবের আহমদ তদন্ত করে ২০০৯ সালের ২৭ জানুয়ারী ৪১ জনের নামে সম্পুরক চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে মামলার বাদী পক্ষ মামলাটি সুষ্ট বিচারের জন্য উচ্চ আদালতে রিট করেন এবং সেই রিটের পরিপ্রেক্ষিতে সিলেট আদালতে বিচারের জন্য মামলাটি প্রেরণ করা হয়।

সিলেট জেলা ও দায়রা জজ আদালত ৪০ জন আসামীর বিরুদ্ধে চার্জ গঠন করে মামলার বিচার শুরু করেন। বর্তমানে সিলেটের অতিরিক্ত দায়রা জজ ৪ নং আদালতে বিচারাধীন রয়েছে।