সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

জৈন্তাপুরে এইচএসসি সমমানে পাশের হার ৫৯.৯২%



জৈন্তাপুর প্রতিনিধি:: সারাদেশের ন্যায় ২০১৮ সনের এইচএসসি সমমান পরীক্ষায় জৈন্তাপুরে ৭টি প্রতিষ্ঠান হতে ১৩৩০ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৭৯৭জন পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে। উপজেলায় পাশের হার ৫৯.৯২%। জিপিএ-৫ শূণ্য।

সারাদেশের ন্যায় উপজেলা ৭টি প্রতিষ্ঠান হতে ১৩৩০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে। তাদের মধ্যে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ হতে ২৪৯ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ২০৬ জন, পাশের হার ৮২.৭৩%।

জৈন্তিয়া ডিগ্রী কলেজ হতে ৪২৩ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৩২৪ জন, পাশের হার ৭৬.৬০%। জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ হতে ৯৫ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৪৪ জন, পাশের হার ৪৬.৩২%। হযরত শাহজালাল(রা.) ডিগ্রী কলেজ হতে ৩৯৪ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ১০৪ জন, পাশের হার ২৬.৭৩%।

জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ হতে ১৩০ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৯২ জন, পাশের হার ৭১.০০%। জহুরা উম্মে হেলালী টেকনিকেল কলেজ হতে ৬ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৫ জন, পাশের হার ৮৩.৩৩%। খরিল নেজামুল উলুম আলীম মাদ্রাসা হতে ৩৩ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ২২ জন, পাশের হার ৬৬.৬৬%। কোন প্রতিষ্ঠান হতে জিপিএ-৫ পায়নি কেউই। তুলনা মুলক ভাবে এবারও উপজেলার মধ্যে ভাল ফলাফল করেছে জহুরা উম্মে হেলালী টেকনিকেল কলেজ পাশাপাশি রয়েছে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ।