মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর



মো.শাহজাহান মিয়া, জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রচন্ড গরমের তাপদাহে জন-জীবন অতিষ্ট হয়ে উঠেছে। গত কয়েক দিনের টানা রোদের তাপে সব কিছু যেন পুড়ে ছাই হয়ে যাচ্ছে।

জানাগেছে, জগন্নাথপুরে গরমের তাপমাত্রা ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সিলসিয়াম বইছে। দুঃসহ তীব্র গরমে মানুষের পাশাপাশি পশু-পাখিও হাসফাস করছে। গরমের তাপদাহের প্রকোপ থেকে রক্ষা পেতে অনেকে বাড়ি থেকেই বের হচ্ছেন না।

তবে কর্মজীবি ও দিনমজুর দরিদ্র লোকজন প্রচন্ড রোদের তাপ উপেক্ষা করে কঠোর পরিশ্রম করতে দেখা যায়। এছাড়া প্রচন্ড গরমের কারণে স্কুল-কলেজ গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটা কমে গেছে।

রোদ যেন আগুন হয়ে সব কিছু পুড়িয়ে দিচ্ছে। মনে হচ্ছে গায়ের মাঝে আগুনের ফুলকি পড়ছে। গ্রীষ্মকালীন এ আবহাওয়ার তীব্রতা বেড়েই চলেছে। এতে জন-জীবন অতিষ্ট হয়ে উঠেছে।

১৯ জুলাই বৃহস্পতিবার সরজমিনে দেখা যায়, প্রচন্ড গরম থেকে একটু স্বস্তি পেতে স্কুল কলেজের শিক্ষার্থী, তরুণ-তরুণী, কিশোর-কিশোরী, শিশু, বৃদ্ধ-বৃদ্ধা, চাকুরীজীবি, ব্যবসায়ী ও দিনমজুর সহ সব শ্রেণি-পেশার লোকজন জগন্নাথপুর বাজারের রাস্তার পাশে খোলা জায়গায় বিক্রি হওয়া ঠান্ডা পানি, লেবুর শরবত, ডাব ও কোমল পানীয় লাইন দিয়ে খাচ্ছেন।

প্রচন্ড গরমের কারণে এসব ঠান্ডা জাতীয় ব্যবসা জমজমাট হয়ে উঠেছে। তাছাড়া একটু প্রশান্তির আশায় বৈদ্যুতিক ফ্যানের বাতাস ও এসি রুম থেকে কেউ যেন বের হতে চাইছেন না।