শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ইন্ট্রা-ডিপার্টমেন্ট বিতর্ক শুরু



ডেস্ক নিউজ::  মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের বিভিন্ন ব্যাচের মধ্যে সংসদীয় পদ্ধতিতে ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন।

৩৫তম ব্যাচের শিক্ষার্থী হাফসা ফেরদৌসীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইন ও বিচার বিভাগের প্রধান সহকারী অধ্যাপক গাজী সাইফুল হাসান, সহকারী অধ্যাপক মো. শের-ই-আলম ও ব্যারিস্টার মোহাম্মদ আবুল ফজল চৌধুরী এবং বিশ^বিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমেদ চৌধুরী।

বিভাগের এলএল.বি. (অনার্স) প্রোগ্রামের ৩৫তম ব্যাচ এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে, সহকারী অধ্যাপক ব্যারিস্টার মোহাম্মদ আবুল ফজল চৌধুরী প্রতিযোগিতার তত্ত্বাবধানে রয়েছেন। বিভাগ থেকে মোট ৮টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

প্রথম দিনে চারটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম প্রতিযোগিতায় ৩৫তম ব্যাচ ৩২তম ব্যাচকে, দ্বিতীয় প্রতিযোগিতায় ৩৮তম ব্যাচ ৩৬তম ব্যাচকে, তৃতীয় প্রতিযোগিতায় ৩০তম ব্যাচ ৩৭তম ব্যাচকে এবং চতুর্থ প্রতিযোগিতায় ৩৫তম ব্যাচ ৩৩তম ব্যাচকে পরাজিত করে সেমিফাইনালে উত্তীর্ণ হয়। ৩৫তম ব্যাচের নিশাত তাবাসসুম, ৩৮তম ব্যাচের মাহমুদুর রহমান এবং ৩০তম ব্যাচের তামান্না তাবাসসুম সেরা বিতার্কিক নির্বাচিত হন।

প্রতিযোগিতার বিভিন্ন পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ইইই বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামান, সিনিয়র প্রভাষক মির্জা মোহাম্মাদ মাহবুবুর রহমান, আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক ব্যারিস্টার মোহাম্মদ আবুল ফজল চেীধুরী, ব্যবসা প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক মো. রফিকুল ইসলাম এবং ইংরেজি বিভাগের প্রভাষক ইশতিয়াক হোসেন মুন্সী।