সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নাস্তিক ফতোয়া দিয়ে ফের আলোচনায় এমপি কয়েছ( ভিডিও সহ)  » «   আফগানদের হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ  » «   প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সিলেট কওমি মাদরাসা বোর্ডের শুকরিয়া মিছিল  » «   বিশ্বনাথে গোপন বৈঠক কালে ১৭ জামাত নেতা আটক  » «   হোটেল শ্রমিক উইনিয়নের বিক্ষোভ মিছিল  » «   জেলা পরিষদের অর্থায়নে সংযোগ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন-এড. লুৎফুর রহমান  » «   জগন্নাথপুরে সংঘর্ষের ঘটনায় ২৫ জনের জামিন হওয়ায় এলাকায় স্বস্তি  » «   বিশ্বনাথে মাজার নিয়ে মিথ্যা অপপ্রচার বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন  » «   সিলেট-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়জুল মুনির চৌধুরী’র মোটর সাইলেক শোডাউন  » «   চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «  

তিন সিটির নির্বাচন সুষ্ঠু হবে, সরকার হস্তক্ষেপ করবে না: ওবায়দুল কাদের



জাতীয় ডেস্ক:: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনও অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনো হস্তক্ষেপ করা হবে না। জনগণ যেভাবে চাইবে সেভাবেই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

শুক্রবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা সড়ক পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এর আগে সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েও নির্বাচনী এলাকায় কখনও যাইনি।

‘লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলে মির্জা ফখরুল ইসলাম নির্বাচনী এলাকায় যেতে পারেন অথচ আমরা যেতে পারি না,’ যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি অনুযায়ী এমপি মন্ত্রীরা এলাকায় যেতে পারবে না। আমরা সেই বিধি মেনে চলেছি। খুলনা ও গাজীপুরে আচরণবিধি লঙ্ঘন করিনি।

দলের পক্ষ থেকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমি আবারও আশ্বস্ত করতে চাই- স্বাধীন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের যে নিয়ম-কানুন আচরণবিধি আছে আমরা সরকারি দলের পক্ষ থেকে সব মেনে চলব।

সেতুমন্ত্রী বলেন, টাঙ্গাইল বাইপাসে যে সমস্যাটা হতো সেটা এখন রিপেয়ার মেনটেইনেস করে রিজিট ট্রিটমেন্ট করার ফলে ওখানে আর এবার সমস্যা হবে না।

দেউরিয়া রেলওভার পাসের কাজ প্রায় শেষ। তবে কিছু আইন সংক্রান্ত সমস্যা আছে। গত ঈদের চেয়ে এবার সেখানে যাত্রাটা আরও স্বস্তিদায়ক হবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, রোজার ঈদের চেয়ে কোরবানির ঈদে ফোরলেনে যাতায়াত অনেক সুবিধাজনক হবে। গাড়ি গতিও ভালো পাবে। এবার ঈদে ২৩টি নতুন ব্রিজের ওপর দিয়ে গাড়ি চলাচল করবে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ, গাজীপুর সড়ক বিভাগের প্রকৌশলী মারুফ হোসেন, কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম, ওসি (তদন্ত) মুহাম্মদ মাসুদ আলম প্রমুখ।