সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনারকে শুভেচ্ছা জানালেন মিসবাহ সিরাজ  » «   ওসমানীনগরে অবৈধ যানচলাচলে ভ্রাম্যমান আদালতের জরিমানা  » «   আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষার ভূমিকা অপরিসীম: শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জ বিএনপির তিন ইউনিয়নের নতুন কমিটি অনুমোদন  » «   ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যাচার করছেন তেরা মিয়া  » «   বারবার আ.লীগকে ক্ষমতায় বসাতে হবে …প্রতিমন্ত্রী এমএ মান্নান  » «   ওসমানীনগরে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক  » «   সিলেট-১: শেষবেলায় আ’লীগের চমক ড. ফরাসউদ্দিন না কামরান  » «   ছাত্রদল থেকে ছাত্রলীগে অনুপ্রবেশকারী রানা আহমদ রুনু’র অপকর্ম  » «   ফলো আপ: কমলগঞ্জের মহিলার লাশ উদ্ধার, জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করেছে  » «  

শীঘ্রই আমরা সৌদি ও ইসরাইলের বিরুদ্ধে লড়াই করব: সিরীয় কর্নেল



আন্তর্জাাতিক ডেস্ক:: সিরিয়ার বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে অংশ নেয়া সরকারি বাহিনীর এক কর্নেল বলেছেন, আমরা শীঘ্রই সৌদি আরব ও ইসরাইলের বিরুদ্ধে লড়াই করবো।

দক্ষিণ সিরিয়ায় বসে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমাদের মূল লক্ষ্যকে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব অন্যদিকে ঘুরিয়ে দিতে চাচ্ছে। কিন্তু আমাদের চোখ ফিলিস্তিনেই আটকে আছে।

আল মানার টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারটি গত ৭ জুলাই সম্প্রচার করা হয়েছে। তবে ওই কর্নেল নিজের নাম প্রকাশ করতে অনিচ্ছুক ছিলেন।-খবর ক্লিভল্যান্ডজিউশ নিউজের।

সিরীয় কর্নেল বলেন, আমরা ছায়া যুদ্ধে লিপ্ত আছি। আমরা সৌদি রাজবংশ ও ইহুদিবাদী দাসদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। কিন্তু দ্রুতই আমরা তাদের প্রভূদের বিরুদ্ধে লড়াই করব।

তিনি বলেন, আমরা আমাদের ফিলিস্তিনি সীমান্তে আছি। বিশ্ব ফিলিস্তিনকে ভুলে গেছে। কিন্তু প্রেসিডেন্ট আসাদ ভোলেনি।

এদিকে সিরিয়ায় প্রেসিডেন্ট বাসার আল আসাদবিরোধী ২০১১ সালের গণআন্দোলনের সূতিকাগার দারা শহরের বিদ্রোহী নিয়ন্ত্রিত অঞ্চলে এবার জাতীয় পতাকা উড়িয়েছে দেশটির সেনাবাহিনী।

গত মে মাসে দামেস্কের নিরাপত্তা নিশ্চিত করার পর প্রেসিডেন্ট বাসার আল আসাদ জর্ডান ও গোলান মালভূমির সীমান্তের কাছের গুরুত্বপূর্ণ এলাকা থেকে বিদ্রোহীদের তাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার সিরিয়ার পতাকা নিয়ে দারায় সামরিক যান প্রবেশ করে। সঙ্গে ছিল রাশিয়ার সামরিক পুলিশও।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সানা জানিয়েছে, সিরীয় সেনাবাহিনী দারা আল বালাদে প্রবেশ করে সেখানের প্রধান চত্বরে জাতীয় পতাকা উড্ডয়ন করেছে।

এখানেই সাত বছর আগে শুরু হয়েছিল প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে গণআন্দোলন।