বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

দেশের উন্নয়নে অন্যতম ভূমিকা রাখছে পুজিবাজার সিএসই চেয়ারম্যান: ড. এ কে আব্দুল মোমেন



এস আর ক্যাপিটাল লি.-এর ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশে সরকারের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-এর চেয়ারম্যান ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের উন্নয়নে অন্যতম ভূমিকা রাখছে পুজিবাজার।

ভবিষ্যতে বাংলাদেশের শেয়ার বাজার উন্নতির সম্ভাবনা বেশী। এজন্য শেয়ার ব্যবসায় সবাইকে আবেগতারিত হয়ে বিনিয়োগ না করে সতর্কতা বুদ্ধিমত্তার সাথে বিনিয়োগ করতে হবে।

তাহলে ব্যক্তি উন্নয়নের সাথে সাথে দেশের অর্থনীতির উন্নয়ন সম্ভব। বৃহস্পতিবার এস.আর ক্যাপিটাল লি. এর ১২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নগরীর আনন্দ টাওয়ারে এস.আর ক্যাপিটাল এর প্রধান কার্যালয়ে এস.আর ক্যাপিটাল লি.-এর চেয়ারম্যান সাব্বির আহমদ চৌধুরীরর সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক মো: সিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীজ-এর সভাপতি খন্দকার সিপার আহমদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ- সিলেট অফিস,ইনচার্জ নাজিম বিন নজরুল।

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ষ্টেশন ক্লাব-এর সভাপতি ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদউল্লাহ শহীদুল ইসলাম শাহীন, এস,আর ক্যাপিটাল লি.-এর পরিচালক আতাউল্লাহ সাকের, কুদরত উল্লাহ ফায়ের, মোহাম্মদ আব্দুল গনি, আজহারুল ইসলাম ইয়াহইয়া ,আতিকুর রহমান খান মনজুর আহমদ চৌধুরী প্রমুখ । উক্ত সভায় সিলেট চেম্বার অব কমার্স, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স-এর নেতৃবৃন্দ বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ব্যবস্থাপনা পরিচালক ও প্রায় পাঁচ শতাধিক বিনিয়োগকারী এবং বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. এ কে আব্দুল মোমেন আরো বলেন ব্যাংক থেকে ঋন নিয়ে শিল্প স্থাপনের চেয়ে পুজিবাজার হইতে টাকা উত্তোলন করে নতুন নতুন শিল্প স্থাপন ও অবকাঠামো নির্মান করা উত্তম। ব্যাংকের আমানত ও ফিক্সজিপোজিট রেখে যে পরিমান মুনাফা লাভ করা যায় তার চেয়ে পুজিবাজার বিনিয়োগ করে সবসময় বেশী লাভবান হওয়া যায়। -বিজ্ঞপ্তি