শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

জগন্নাথপুরে শিক্ষা কর্মকর্তার স্ট্যান্ডরিলিজ বাতিল, জনমনে স্বস্তি



জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ বাতিল হওয়ায় শিক্ষক মহল সহ জনমনে স্বস্তি ফিরে এসেছে।
জানাগেছে, গত ৪ জুলাই শিক্ষা বোর্ডের ডিজি কর্তৃক জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনকে তাহিরপুর উপজেলায় স্ট্যান্ডরিলিজ করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষক মহল সহ জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।
জানাযায়, জগন্নাথপুর উপজেলার শিক্ষার মান ও হার খুবই খারাপ ছিল। বিগত প্রায় ৩ বছর আগে জয়নাল আবেদীন জগন্নাথপুরে আসার পর থেকে ধীরেধীরে শিক্ষার উন্নতি হতে থাকে। শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের প্রাণপন প্রচেষ্ঠায় বর্তমানে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে জগন্নাথপুর। তা দেখে একটি মহলে মাথা ব্যথা শুরু হয়।

এরপর থেকে শিক্ষা কর্মকর্তাকে জগন্নাথপুর থেকে সরানোর ষড়যন্ত্র শুরু হয়। এরই ধারবাহিকতায় শিক্ষা ক্ষেত্রে জগন্নাথপুরকে পিছিয়ে রাখতে জয়নাল আবেদীনকে স্ট্যান্ডরিলিজ করানো হয়। বিষয়টি কোন ভাবেই মেনে নিতে পারেননি শিক্ষক মহল ও স্থানীয় জনতা। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ছাপা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১১ জুলাই বুধবার শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ বাতিল করেন। এদিকে-শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বহাল থাকায় প্রতিবাদী জনতার মধ্যে স্বস্তি ফিরে আসে।
এছাড়া-তাহিরপুর থেকে জগন্নাথপুরে দায়িত্ব নিতে আসা বিতর্কিত শিক্ষা কর্মকর্তা ফেরদৌস আহমদকে শাল্লায় বদলি করা হয়।