বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

জগন্নাথপুরে শিক্ষা কর্মকর্তার স্ট্যান্ডরিলিজ বাতিল, জনমনে স্বস্তি



জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ বাতিল হওয়ায় শিক্ষক মহল সহ জনমনে স্বস্তি ফিরে এসেছে।
জানাগেছে, গত ৪ জুলাই শিক্ষা বোর্ডের ডিজি কর্তৃক জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনকে তাহিরপুর উপজেলায় স্ট্যান্ডরিলিজ করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষক মহল সহ জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।
জানাযায়, জগন্নাথপুর উপজেলার শিক্ষার মান ও হার খুবই খারাপ ছিল। বিগত প্রায় ৩ বছর আগে জয়নাল আবেদীন জগন্নাথপুরে আসার পর থেকে ধীরেধীরে শিক্ষার উন্নতি হতে থাকে। শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের প্রাণপন প্রচেষ্ঠায় বর্তমানে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে জগন্নাথপুর। তা দেখে একটি মহলে মাথা ব্যথা শুরু হয়।

এরপর থেকে শিক্ষা কর্মকর্তাকে জগন্নাথপুর থেকে সরানোর ষড়যন্ত্র শুরু হয়। এরই ধারবাহিকতায় শিক্ষা ক্ষেত্রে জগন্নাথপুরকে পিছিয়ে রাখতে জয়নাল আবেদীনকে স্ট্যান্ডরিলিজ করানো হয়। বিষয়টি কোন ভাবেই মেনে নিতে পারেননি শিক্ষক মহল ও স্থানীয় জনতা। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ছাপা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১১ জুলাই বুধবার শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ বাতিল করেন। এদিকে-শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বহাল থাকায় প্রতিবাদী জনতার মধ্যে স্বস্তি ফিরে আসে।
এছাড়া-তাহিরপুর থেকে জগন্নাথপুরে দায়িত্ব নিতে আসা বিতর্কিত শিক্ষা কর্মকর্তা ফেরদৌস আহমদকে শাল্লায় বদলি করা হয়।