শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

সিলেটের কামরুজ্জামানের ইংল্যান্ডের পতাকা উত্তোলন



সিলেটের নগরীর সুরমা মার্কেটের বিশিষ্ট ব্যাবসায়ী কামরুজ্জামান কমরু শতাধিক বেলুন ও ১০ টি কবুতর আকাশে ছেড়ে দিয়েছেন প্রেমিক ইংল্যান্ড সাপোর্টার। ওই কবুতর গুলির পিটে ইংল্যান্ডের পতাকা আর বুকে বাংলার পতাকা দিয়েছেন। তিনি ভাবছেন এই কবুতর ও বেলুন গুলি ইংল্যান্ড এর জয় নিশ্চিত করতে রাশিয়ার পথে রয়ানা দিয়েছে এই আশা করছেন এই ফুটবল প্রেমিক ইংল্যান্ড সাপোর্টার। তিনি নগরীর সুরমা পয়েন্টে বিশাল বড় বেলুনের সাথে ইংল্যান্ডের পতাকা উত্তোলন করেছেন। ওই বেলুন উত্তোলন কালে সুরমা পয়েন্টে ফুটবল প্রেমিকদের মনে অনন্দের বর্ণ্যা বয়েছে।
ফুটবল খেলাকে কেন্দ্র করে সিলেটবাসী ভাবছেন যে ফুটবল বিশ^কাপ মানে হচ্ছে আর্জেন্টিনা আর ব্রাজিল এই দুই দল নিয়ে সিলেটীদের মধ্যে এক উত্তাল বিরাজ করছে। কিন্তু সিলেটের এক ফুটবল প্রেমিক তিনি আর্জেন্টিনা নয় ব্রাজিল নয় তিনি যে দলের সাথে মিশে আছে সিলেটবাসীর একটা আন্তার সম্পর্ক সেই দলটি হলো ইংল্যান্ড। তিনি সেই দলের প্রেমিক হিসাবে সিলেটের বুকে প্রচার-প্রচারণা চালিয়ে যা একমাত্র ইংল্যান্ডের জন্য। তিনি হলেন সিলেট নগরীর সুরমা মার্কেটের বিশিষ্ট ব্যাবসায়ী কামরুজ্জামান কমরু এই মার্কেটের এক মাত্র ইংল্যান্ডের সাপোর্টার। তিনি নিজের টাকা ব্যায় করে সিলেটে হাজার হাজার পতাকা উত্তোলন করেছেন। এমনকি প্রতিনিয়ত ইংল্যান্ডের খেলা দেখানোর জন্য একটি অফিস নিয়েছেন সেই অফিসের নাম হচ্ছে ”বাংলাদেশ-ইংল্যান্ড বিশ^কাপ ফুটবল ক্লাব”। এদিকে ১০ জুলাই সিলেটের আকাশে একটি পতাকা উত্তোলন করছেন তিনি। ইংল্যান্ডের খেলা উপভোগ করার জন্য সিলেটের সুরমা মার্কেটের ত্বীয় তলায় অফিসটি নির্মান করা হয়েছে। কামরুজ্জামান আরও জানান আমরা সবাই সিলেটী আমাদের সাথে সরাসরি ইংল্যান্ডের সম্পর্ক বিরাজ করছে। তাই আমরা সবাই মিলে এই দলটিকে সমর্থক করে ইংল্যান্ডকে আনন্দিত করতে পারি সেই প্রত্যাশা করি।
গত সোমবার (৯ জুলাই) সিলেটের ইত্যাদি ফেসবুক লাইভে এসে কান্না ভরা মন নিয়ে সিলেটবাসীর উদ্যেশ্যে তিনি বলেন। আমরা সবাই সিলেটী আমাদের সাথে সবচেয়ে বেশী গভীর সম্পর্ক রয়েছে ইংল্যান্ডের। কিন্তু আমি একজন ছাড়া অন্য কাউকে ইংল্যান্ড সাপোর্ট করতে দেখিনি। আমি সবাই মিলে ইংল্যান্ড দলকে সাপোর্ট করি এবং ইংল্যান্ডে বসবাসরত আমাদের আন্তীয় স্বজনদের মাঝে খেলার আনন্দটা বিলেয়ে দেই।