মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

জৈন্তাপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত



জৈন্তাপুর প্রতিনিধি:: ‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেটের জৈন্তাপুরে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।
(১১ জুলাই) বুধবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর সামনে থেকে একটি র‌্যালি বের হয় উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়।
দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ হারুনুর রশিদের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ৪নং দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, জৈন্তাপুর প্রকল্প বাস্তবায়ন সহকারী অফিসার জসিম উদ্দিন, ব্র্যাক ম্যানোজার নাসির মাহমুদ, জেছিছ জৈন্তাপুর অফিসের ম্যানোজার আবুল কালাম আজাদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক গোলাম সরওয়ার বেলাল, অফিস সহকারী অনুক খাসিয়া, স্বাস্থ্য পরিদর্শীকা উজ্জ্বলা বালা, আতিয়া বেগম প্রমুখ।

এছাড়া আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রেজওয়ান করিম সাব্বির,এফডাব্লিউভি, এফডাব্লিউএ, এসএসিএমও, ইউএফপিএ, এফপিআই সহ বিভিন্ন সংস্থার ও নির্বাচিত প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জনসংখ্যা বৃদ্ধি দেশের জন্য বড় সমস্যা। এই সমস্যা নিরসনে সরকার কাজ করছে। কিন্তু একা সরকারের পক্ষে দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্ভব নয়।

এ জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। প্রধান অতিথি পরিবার পরিকল্পনা বিষয়ে সেবা প্রদানের মাধ্যমে নিরলস ভাবে কাজ করার অতিতের মত এবারও জৈন্তাপুর উপজেলা সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ট পুরুস্কারে পুরস্কৃত হওয়ার গৌরভ অর্জন করায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন সেই সাথে বিজয়ী প্রতিষ্ঠান ব্যক্তিদের কাছে পুরস্কার তুলে দেন।