বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘গণিমতের মাল’ পেলেন সাদেক!



এম. শামীম আহমেদ: প্রাক আরবের যুগে যুদ্ধে পরাজিত সৈন্যদের ফেলে যাওয়া মালামালকে গণিমত বলা হতো। তাদের স্বর্ণ, রৌপ্য নগদ অর্থসহ যাবতীয় মালামাল গণিমতের মাল হিসেবে কিছুটা যুদ্ধে বিজয়ীদের কাছে বিতরণ করা হতো আর কিছুটা রাষ্ট্রীয় কোষাগারে রাখা হতো।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম সিসিক নির্বাচনে মেয়র পদে প্রার্থীতা হলে গতকাল মঙ্গলবার তাকে দল থেকে বহিস্কার করা হয়। আর এ সুযোগে বদরুজ্জামান সেলিমের ফেলে যাওয়া গণিমতের মাল (সাধারণ সম্পাদকের দায়িত্ব) পেলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক। দলের গঠনতন্ত্র অনুযায়ী তাকে সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) পদে দায়িত্ব প্রদান করা হয়।

এর আগেও আজমল বখত সাদেক বেশ কয়েকবার বদরুজ্জামান সেলিমের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন। তবে তা সাময়িক ছিল। কিন্তু এখন তা স্থায়ীরূপে প্রতীয়মান হয়।
সাংগঠনিক কার্যক্রম সফলভাবে সম্পন্নের জন্য আজমল বখত সাদেক সিলেট মহানগর বিএনপির নেতাকর্মীর সহযোগিতা কামনা করেছেন।
এদিকে আজমল বখত সাদেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পেয়েছেন এমন খবরে সিলেট বিএনপির নেতাকর্মী তাকে অভিনন্দন জানান।
উল্লেখ্য, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার’ অভিযোগে আজ মঙ্গলবার বিকেলে তাকে বহিষ্কার করেছে বিএনপি। বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বদরুজ্জামান সেলিমকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।