শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

দুঃখিত, শিক্ষার্থীদের জঙ্গি বলিনি: ঢাবি ভিসি



জাতীয় ডেস্ক:: সমালোচনার মুখে নিজের দেয়া বক্তব্য থেকে সরে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। তার বক্তব্য সংবাদ মাধ্যমে ভুলভাবে এসেছে দাবি করে বলেছেন, তিনি শিক্ষার্থীদের জঙ্গি বলেননি। তার যে বক্তব্য প্রকাশ পেয়েছে এজন্য তিনি দুঃখিত।

গত রোববার কোটা আন্দোলনকারীদের সঙ্গে জঙ্গিবাদের তুলনা করে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি। তার এ বক্তব্য প্রচারের পর তীব্র প্রতিক্রিয়া আসে শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন মহল থেকে।

তার বিতর্কিত এ বক্তব্য প্রচারের পরের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।
বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্তেরও তুমুল সমালোচনা চলছে।

সমালোচনার মুখে মঙ্গলবার সাংবাদিকদের কাছে নিজের বক্তব্যের ব্যাখ্যা দেন ভিসি আখতারুজ্জামান। তিনি বলেন, আমি কোটা আন্দোলনকারীদের জঙ্গি বলিনি। আমি বলেছি শিক্ষার্থীদের কার্যক্রম উগ্রপন্থী জঙ্গিদের সঙ্গে মিলে যায়। এর মানে এই নয় যে আমি শিক্ষার্থীদের জঙ্গি বলেছি।

বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধের বিষয়ে তিনি বলেন, কোন বহিরাগত ক্যাম্পাসে এসে ক্লাস পরীক্ষা বিঘিœত করে এমন কার্যক্রম করা যাবে না। আমরা প্রয়োজনে ভাসমান মানুষ ঠেকাতে প্রবেশ পথে তল্লাশি চৌকি বসাবো।