শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

দুঃখিত, শিক্ষার্থীদের জঙ্গি বলিনি: ঢাবি ভিসি



জাতীয় ডেস্ক:: সমালোচনার মুখে নিজের দেয়া বক্তব্য থেকে সরে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। তার বক্তব্য সংবাদ মাধ্যমে ভুলভাবে এসেছে দাবি করে বলেছেন, তিনি শিক্ষার্থীদের জঙ্গি বলেননি। তার যে বক্তব্য প্রকাশ পেয়েছে এজন্য তিনি দুঃখিত।

গত রোববার কোটা আন্দোলনকারীদের সঙ্গে জঙ্গিবাদের তুলনা করে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি। তার এ বক্তব্য প্রচারের পর তীব্র প্রতিক্রিয়া আসে শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন মহল থেকে।

তার বিতর্কিত এ বক্তব্য প্রচারের পরের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।
বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্তেরও তুমুল সমালোচনা চলছে।

সমালোচনার মুখে মঙ্গলবার সাংবাদিকদের কাছে নিজের বক্তব্যের ব্যাখ্যা দেন ভিসি আখতারুজ্জামান। তিনি বলেন, আমি কোটা আন্দোলনকারীদের জঙ্গি বলিনি। আমি বলেছি শিক্ষার্থীদের কার্যক্রম উগ্রপন্থী জঙ্গিদের সঙ্গে মিলে যায়। এর মানে এই নয় যে আমি শিক্ষার্থীদের জঙ্গি বলেছি।

বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধের বিষয়ে তিনি বলেন, কোন বহিরাগত ক্যাম্পাসে এসে ক্লাস পরীক্ষা বিঘিœত করে এমন কার্যক্রম করা যাবে না। আমরা প্রয়োজনে ভাসমান মানুষ ঠেকাতে প্রবেশ পথে তল্লাশি চৌকি বসাবো।