শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ



আন্তর্জাতিক ডেস্ক:: বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন পদত্যাগ করেছেন। প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র তার পদত্যাগের খবর নিশ্চিত করেছেন। বলা হচ্ছে, ব্রেক্সিট নিয়ে প্রধানমন্ত্রী তেরেসা মে’র সঙ্গে মনোমালিন্যের জের ধরে বরিস জনসন এ সিদ্ধান্ত নিয়েছেন। এ নিয়ে মাত্র ২৪ ঘন্টায় বৃটিশ প্রশাসনের ৩ জন প্রভাবশালী কর্মকর্তা পদত্যাগ করলেন। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

খবরে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী তেরেসা মে। প্রধানমন্ত্রীর বাসভবনের মুখপাত্র বলেন, সোমবার বিকালে পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী তেরেসা মে।

দ্রুতই তার বদলির নাম ঘোষণা করা হবে। বরিস জনসনকে তার কাজের জন্য ধন্যবাদ জানান মে। প্রসঙ্গত, বৃটেনের সরকারের মধ্যে অস্থিরতা শুরু হয় গত শুক্রবার। ওইদিন অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকে ব্রেক্সিট নিয়ে একটি সমঝোতায় পৌছান প্রধানমন্ত্রী মে। তখন ব্রেক্সিটের একটি সুনির্দিষ্ট রূপরেখা অনুমোদন করে মন্ত্রীসভা। কিন্তু দু’দিন পরে মে’র ওই পরিকল্পনা নিয়ে অসন্তোষ দেখা দেয়।

এর প্রেক্ষিতে সোমবার সকালে পদত্যাগের ঘোষণা দেন ব্রেক্সিট মন্ত্রী ডেভিড ডেভিস। তাকে অনুসরণ করেন ব্রেক্সিট বিষয়ক আরেকজন মন্ত্রী স্টিভ বেকার। বিকালে ওই তালিকায় বরিস জনসনের নাম যুক্ত হয়। শুভাকাঙ্খীদের সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রীকে জানিয়ে দেন, ব্রেক্সিট পরিকল্পনা বাস্তবায়নে মে’কে সহায়তা করতে পারবেন না তিনি। এ নিয়ে মে’র পরিকল্পনার বিরোধীতা করে মাত্র ২৪ ঘন্টায় মন্ত্রীসভার প্রভাবশালী ৩ মন্ত্রী পদত্যাগ করলেন।