বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

জগন্নাথপুরে প্রতিমন্ত্রীর নির্দেশে দ্রুত এগিয়ে চলছে মহাসড়কের কাজ



মো.শাহজাহান মিয়া, জগন্নাথপুর:: সুনামগঞ্জের জগন্নাথপুরে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের নির্দেশে দ্রুত এগিয়ে চলছে আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ। তা দেখে জনমনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

জানাগেছে, গত প্রায় ২ মাস আগে সাড়ে ৮২ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহসড়কের ডাবর থেকে জগন্নাথপুর পর্যন্ত ২২ কিলোমিটার সড়কের নির্মাণ ও মেরামত কাজ শুরু হয়।

এর মধ্যে জগন্নাথপুর পৌর শহরের ভেতরে হবিবনগর থেকে স্লুইচগেইট পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার আরসিসি কাজ দ্রুত এগিয়ে চলছে। এ সড়কের কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড।
৯ জুলাই সোমবার সরজমিনে দেখা যায়, হবিবনগর গ্রাম এলাকায় সড়কে ঢালাই কাজ চলছে। ২৪ ফুট প্রস্থের সড়কটি দুই ভাগে নির্মাণ করা হচ্ছে। যানবাহন ও পথচারীদের সুবিধার্থে এক ভাগের ১২ ফুট নির্মাণ হওয়ার পর বাকি ১২ ফুটের কাজ এগিয়ে চলছে। ৪ ইঞ্চি সিসি ও ১ ফুট আরসিসি উচ্চতার কাজ করতে দেখা যায়।

এ সময় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর সাইড ম্যানেজার জামাল উদ্দিন বলেন, উন্নতমানের কাচামাল দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেয়া ম্যাজারমেন্ট অনুযায়ী কাজ চলছে। এতে কোন প্রকার ত্রুটি হচ্ছে না। নিয়মিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের কাজ তদারকি করছেন। তিনি আরো বলেন, এ কাজের মেয়াদ আছে আড়াই বছর।

আমরা চাইলে আরো অনেক পরে কাজ শুরু করতে পারতাম। কিন্তু মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান মহোদয়ের নিদের্শে দ্রুত কাজ করতে হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি আগামী ২ মাসের মধ্যে পৌরসভা অংশের কাজ শেষ হয়ে যাবে।
এ ব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সঠিকভাবে কাজ হচ্ছে। কোন প্রকার ত্রুটি হচ্ছে না। আমরা নিয়মিত মাঠে থেকে তাদের কাজ তদারকি করছি।
এ সময় পথচারী জনতাদের মধ্যে অনেকে বলেন, জগন্নাথপুরের ইতিহাসে এই প্রথম ভাল মানের কাজ হচ্ছে। সড়কের কাজ শেষ হলে দীর্ঘ কয়েক যুগের দুর্ভোগের অবসান হবে জগন্নাথপুর বাসীর। তাই আমরা চাই দ্রুত সড়কের কাজ শেষ হোক।