সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
জোয়ারে ভাসছে নৌকা  » «   টরোন্টোতে এলোপাতাড়ি গুলিতে শিশুসহ আহত ৯, বন্দুকধারীর আত্মহত্যা  » «   সিলেটে গ্রেফতার শুরু  » «   নগর জুড়ে টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «   সংবাদ সম্মেলনে: এমপি মানিক রাজাকারের সন্তান তার ভাই সকল অপকর্মের হোতা  » «   মানুষ তাঁর সৎকাজ ও সদাচরণের মাধ্যমে অন্যের মনে স্থায়ী আসন করে নিতে পারে  » «   বিয়ানীবাজারের বালিঙ্গা বাজারে এনআরবি ব্যাংকের আউটলেট এজেন্টের উদ্বোধন  » «   কামরানের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের  » «   ব্যবসা-বাণিজ্যের প্রসারের স্বার্থেই ধানের শীষে ভোট দেওয়ার আহবান ব্যবসায়ীদের  » «   বখাটের উত্যক্ত অতিষ্ঠ কলেজ ছাত্রী নিরাপত্তা চেয়ে থানায় জিডি  » «  

কোটা আন্দোলনের সঙ্গে জঙ্গি কর্মকান্ডের মিল দেখছেন ঢাবি ভিসি



ডেস্ক রিপোর্ট:: কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে জঙ্গিবাদি কর্মকান্ডের মিল দেখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান। আজ রবিবার দুপুরে নিজ কার্যালয়ে ক্যাম্পাসে উদ্ভূত পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। উপাচার্য তিনি বলেন, তালেবান নেতা মোল্লা ওমর ও উসামা বিন লাদেনের মতো ভিডিও বার্তা পাঠানো হচ্ছে।

জঙ্গিরা যেভাবে শেষ অস্ত্র হিসেবে নারীদের ব্যবহার করে, সেভাবে কোটা আন্দোলনেও ছাত্রীদের ব্যবহার করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় এসব মেনে নেবে না। ফৌজদারি অপরাধ করলে আইনের শাসন কার্যকর হতে হবে। কোটা আন্দোলনের সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের যোগাযোগ আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ঢাবি ভিসি আখতারুজ্জামান বলেন, কোন সংগঠন জানি না।

কিন্তু ফেসবুকে যে ভিডিও দেখেছি, সে ভিডিও জঙ্গিদের ধরনের। সেখানে মৃত্যুকে আলিঙ্গন করার কথা বলা হয়েছে। এসব দেখে মনে হয়েছে অশুভ কোনো শক্তির তৎপরতা রয়েছে। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ক্যাম্পাস অস্থিতিশীল করতে লন্ডন থেকে উস্কানি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন ঢাবি ভিসি। এর আগে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট।

সমাবেশ থেকে কোটা সংস্কার কর্মীদের নির্যাতন ও আটকের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন তারা। পরে একটি মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি পেশ করেন প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা। সেখানে আটককৃতদের দ্রুত মুক্তি ও হামলার ঘটনায় শাস্তির দাবি জানান তারা।