শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

তুরস্কে ১৯ হাজার সরকারি কর্মচারীকে বরখাস্তের নির্দেশ



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে ‘জাতীয় নিরাপত্তা বিরোধী কার্যক্রম’ এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে প্রায় ১৯ হাজার (১৮,৬৩২) সরকারি চাকরিজীবীকে বরখাস্তের নির্দেশ দিয়েছে রিসেপ তাইয়্যিপ এরদোগানের নতুন সরকার।

ওইসব চাকরিজীবীদের বরখাস্তের জন্য ইতিমধ্যেই ফরমান জারি করা হয়েছে। বরখাস্তকৃতদের মধ্যে পুলিশ, সৈনিক, শিক্ষাবিদসহ রাষ্ট্রের বিভিন্ন খাতের কর্মকর্তা-কর্মচারির রয়েছে। খবরএএফপি’র।

বরখাস্তের আদেশ দিয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘জাতীয় নিরাপত্তা বিরোধী কার্যক্রম’ এর সঙ্গে যুক্ত সন্ত্রাসী সংগঠন এবং গোষ্ঠির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৮ হাজার ৯৯৮ জন পুলিশ কর্মকর্তাসহ ১৮ হাজার ৬৩২ জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

এছাড়া ১ হাজার ১২৬ জন নৌবাহিনীর ও সামরিক বাহিনীর ৩ হাজার ৭৭ জন সেনা ও ১ হাজার ৯৪৯ জন বিমান বাহিনীর সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বিচার মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট বিভাগ থেকে ১ হাজার ৫২ জন সরকারি কর্মচারি, আধা সামরিক বাহিনীর ৬৪৯ জন এবং ১৯২ জন কোস্ট গার্ড সদস্য, ১৯৯ জন শিক্ষাবিদকে বরখাস্ত করা হয়।

তবে সেনাবাহিনী ও মন্ত্রণালয়ের ১৪৮ জন কর্মচারীকে পুনর্বহাল করা হয়।

২০১৬ সালে প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগানকে উৎখাতের জন্য সংঘটিত ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর থেকে দেশটিতে জরুরি অবস্থা জারি রয়েছে।