শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

তুরস্কে ১৯ হাজার সরকারি কর্মচারীকে বরখাস্তের নির্দেশ



আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে ‘জাতীয় নিরাপত্তা বিরোধী কার্যক্রম’ এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে প্রায় ১৯ হাজার (১৮,৬৩২) সরকারি চাকরিজীবীকে বরখাস্তের নির্দেশ দিয়েছে রিসেপ তাইয়্যিপ এরদোগানের নতুন সরকার।

ওইসব চাকরিজীবীদের বরখাস্তের জন্য ইতিমধ্যেই ফরমান জারি করা হয়েছে। বরখাস্তকৃতদের মধ্যে পুলিশ, সৈনিক, শিক্ষাবিদসহ রাষ্ট্রের বিভিন্ন খাতের কর্মকর্তা-কর্মচারির রয়েছে। খবরএএফপি’র।

বরখাস্তের আদেশ দিয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘জাতীয় নিরাপত্তা বিরোধী কার্যক্রম’ এর সঙ্গে যুক্ত সন্ত্রাসী সংগঠন এবং গোষ্ঠির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৮ হাজার ৯৯৮ জন পুলিশ কর্মকর্তাসহ ১৮ হাজার ৬৩২ জনকে চাকরিচ্যুত করা হয়েছে।

এছাড়া ১ হাজার ১২৬ জন নৌবাহিনীর ও সামরিক বাহিনীর ৩ হাজার ৭৭ জন সেনা ও ১ হাজার ৯৪৯ জন বিমান বাহিনীর সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বিচার মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট বিভাগ থেকে ১ হাজার ৫২ জন সরকারি কর্মচারি, আধা সামরিক বাহিনীর ৬৪৯ জন এবং ১৯২ জন কোস্ট গার্ড সদস্য, ১৯৯ জন শিক্ষাবিদকে বরখাস্ত করা হয়।

তবে সেনাবাহিনী ও মন্ত্রণালয়ের ১৪৮ জন কর্মচারীকে পুনর্বহাল করা হয়।

২০১৬ সালে প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগানকে উৎখাতের জন্য সংঘটিত ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর থেকে দেশটিতে জরুরি অবস্থা জারি রয়েছে।