শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

চুনারুঘাটে ৯৫টি পরিবারে বিদ্যুতায়নের উদ্বোধন



এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:: মহান জাতীয় সংসদের প্যানেল স্পীকার ও হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) নির্বাচনী এলাকার সংসদ সদস্য এড. মাহবুব আলী এমপি বলেছেন, হাজার বছরের অন্ধকার থেকে আজ গ্রামের মানুষ বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। যা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অনন্য অবদান। শেখ হাসিনা বলেন, শুধু ঢাকার মানুষ লাল-নীল বাতি দেখবে আর আমাদের গ্রাম অন্ধকারে থাকবে, তা হতে পারে না। তারই ধারাবাহিকতায় দেশের প্রতিটি গ্রামে বিদ্যুতের আলোয় আলোকিত করা হচ্ছে। তাঁর এ কথার আজ যথার্থতা প্রমাণিত হয়েছে।

তিনি আরো বলেন, আপনাদের এলাকায় বিদ্যুৎ এসেছে। এই বিদ্যুৎ শুধু বিদ্যুৎ না, এটি সামাজিক উন্নয়নেরও একটি মাপকাঠি। বিদ্যুতের কারনে অনেক পরিবারের ছেলে-মেয়ের বিয়ে-শাদী পর্যন্ত আটকে যায়। যা আজ থেকে আর এ এলাকায় হবে না।

(৬ জুলাই) শুক্রবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার ৯নং রাণীগাঁও ইউনিয়নে অনুষ্ঠিত ইসলামপুর গ্রামে ৯৫ টি পরিবারে বিদ্যুতায়নের উদ্বোধনী এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানু মিয়ার পরিচালনায় ও ইউপি সদস্য মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি চুনারুঘাট আঞ্চলিক শাাখার ডেপুটি জেনারেল ম্যানেজার কাজী শওকাতুল আলম, পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ আবু তাহের মহালদার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ইউপি চেয়ারম্যান আঃ রশিদ মাষ্ঠার, উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ মনিক সরকার, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাাদক মর্তুজ আলী সরদার, কমিশনার আঃ হান্নান, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক খোকন চৌধুরী, রাণীগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আঃ মালেক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা তাঁতী লীগের আহবায়ক খন্দকার কবির, পৌর যুবলীগ নেতা মাজহারুল ইসলাম লুবন, রাণীগাঁও ইউনিয়ন আওয়ামী যুবলীগ সভাপতি নাানু মিয়া, রাণীগাঁও ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ সভাপতি এমরান, কলেজ ছাত্রলীগ নেতা সায়েম তালুকদার, রাণীগাঁও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রিমন ও সাধারন সম্পাদক মোশারফ হোসেন, সুবেল মিয়া, জাহাঙ্গীর তরফদার, সাইদুর আলমগীর।

জনসভার শেষের দিকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের হাতকে শক্তিশালী করতে সেই সাথে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আওয়ামীলীগ সহ সহযোগী অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মীকে এক হয়ে কাজ করার আহবান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি।