শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

থাইল্যান্ডে নৌকাডুবিতে অর্ধশতাধিক পর্যটকের মৃত্যু



আন্তর্জাতিক ডেস্ক:: থাইল্যান্ডের ফুকেটে পর্যটক নৌকাডুবিতে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও অনেক পর্যটক। এ ঘটনায় ৩৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে প্রবল ঝড়ের কবলে পড়ে পর্যটকবাহী নৌকাটি ডুবে যায় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গত ৫ জুলাই ঝড়ের কবলে ফিনিক্স পিসি ডাইভিং নৌকাটি ডুবে যাওয়ার পর শুক্রবার (৬ জুলাই) দুপুরে সর্বশেষ তথ্য জানায় থাই হার্বার ডিপার্টমেন্ট। নৌকাটিতে মোট ১০৫ জন আরোহী ছিলেন, যাদের মধ্যে ৯৩ জন পর্যটক ও ১২ জন ক্রু ছিলেন। উদ্ধার হয়েছেন ৪৯ জন।

পর্যটকদের বেশিরভাগই ছুটি কাটাতে আসা চীনের নাগরিক।

থাই নৌবাহিনীর ফেসবুক পেইজে পোস্ট করা ছবিতে, কমলা রঙের লাইফ জ্যাকেট পরা উদ্ধারকৃত যাত্রীদের দেখা যায়।

ফুকেটের চ্যালং প্রাদেশিক পুলিশ স্টেশনের উপপ্রধান সোমসাক সোফাকাম জানান, উদ্ধারকারীরা এ পর্যন্ত ৪৮ জনকে উদ্ধার করে তীরে আনতে সক্ষম হয়েছেন।

দুর্ঘটনাস্থলের কয়েক মাইল দূরে সমুদ্র থেকে একজন নারী পর্যটককে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত যাত্রীদের মধ্যে ২৩ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। খবর এএফপির।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে থাই নৌবাহিনী, মেরিন পুলিশ ও স্থানীয় জেলেরা উদ্ধার কাজে অংশ নেন। কিন্তু রাত গভীর হলে উদ্ধার কাজ স্থগিত করা হয়।

ফুকেট গভর্নর নোরাফাত প্লোথং জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও উত্তাল সমুদ্রের জন্য উদ্ধারকার্য স্থগিত করা হয়েছিল।

শুক্রবার সকাল থেকে হেলিকপ্টার, মাছ ধরার ট্রলার ও ডুবুরিরা নিখোঁজ পর্যটকদের সন্ধানে আবারও তৎপরতা শুরু করে।

এ ঘটনায় অন্তত একজন চীনা নাগরিকের মৃত্যু হয়েছে বলে চীনা গণমাধ্যমে বলা হয়। সেই সঙ্গে ৫৩ জনের নিখোঁজ হওয়ার খবর প্রকাশ করে দেশটির সরকারি সংবাদমাধ্যম শিনহুয়া।

স্থানীয় সংবাদমাধ্যমে জানাযায়, বুধবার (৪ জুলাই) থেকে প্রবল ঝড়ের সতর্কতা দেওয়া হলেও এই পর্যটকবাহী নৌকাটি ফুকেটের উপকূলে আন্দামান সাগরে চলে যায়। এরপর ঝড় শুরু হলে ১৬ ফুট উঁচু পর্যন্ত ঢেউ আছড়ে পড়ে উপকূলে।