শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

উরুগুয়েকে কাঁদিয়ে সবার আগে সেমিফাইনালে ফ্রান্স



স্পোর্টস ডেস্ক::  গোটা ম্যাচে এক এডিনসন কাভানির অভাব প্রচণ্ড অনুভব করল উরুগুয়ে। তার জায়গাটা কেউই পূরণ করতে পারলেন না। শেষমেশ এর খেসারত গুনে হেরে রাশিয়া থেকে বিদায় নিতে হলো উরুগুইয়ানদের। তাদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ২১তম আসরের সেমিফাইনালে উঠে গেছে ফ্রান্স।

এ নিয়ে সবার আগে রাশিয়া বিশ্বকাপের সেকেন্ড ফাইনালের টিকিট কাটলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ।কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স ও উরুগুয়ে। আক্রমণাত্মক শুরু করে উরুগুয়ে।

সেখানে রক্ষণাত্মক খেলে ফ্রান্স। ৫ মিনিটেই সুযোগ পায় উরুগুইয়ানরা। তবে তা থেকে গোল আদায় করতে পারেননি ক্রিশ্চিয়ান স্টুয়ানি। ১৪ মিনিটে হোসে গিমেনেজের হেড সহজেই তালুবন্দি করেন ফরাসি গোলরক্ষক হুগো লসির।

কাউন্টার অ্যাটাকে ১৯ মিনিটে পল পগবার দূরপাল্লার জোরালো শট বারের ওপর দিয়ে চলে যায়। ৩৯ মিনিটে খেলার স্রোতের বিপরীতে এগিয়ে যায় ফ্রান্স। আঁতোয়া গ্রিজম্যানের দুর্দান্ত সেট পিস থেকে নিশানাভেদ করেন রাফায়েল ভারানে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ‘৯৮ চ্যাম্পিয়নরা। ৪৩ মিনিটে গোল পরিশোধের সুবর্ণ সুযোগ পায় উরুগুয়ে। কিন্তু তা থেকে সমতা ফেরাতে পারেননি মার্টিন ক্যাসেরাস। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গ্রিজম্যান-এমবাপ্পেরা।

বিরতির পর আত্মবিশ্বাসে টইটম্বুর দেখা যায় ফ্রান্সকে। ফলে আরো এগিয়ে যেতে সময় লাগেনি তাদের। ৬১ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-০ করেন প্রাণভোমরা গ্রিজম্যান। এগিয়ে গিয়ে রক্ষণে মনোযোগ মনোনিবেশ করে ফ্রান্স। ফলে পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ালেও তাদের জমাট রক্ষণে ফাটল ধরাতে পারেনি উরুগুয়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের হারের বেদনা নিয়ে মাঠ ছাড়তে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এসময় কান্নায় ভেঙে পড়েন তাদের সমর্থকরা। আর উল্লাস করতে করতে বিজয়ীর বেশে ড্রেসিংরুমে ফেরেন দিদিয়ের দেশমের শিষ্যরা।