সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
জোয়ারে ভাসছে নৌকা  » «   টরোন্টোতে এলোপাতাড়ি গুলিতে শিশুসহ আহত ৯, বন্দুকধারীর আত্মহত্যা  » «   সিলেটে গ্রেফতার শুরু  » «   নগর জুড়ে টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «   সংবাদ সম্মেলনে: এমপি মানিক রাজাকারের সন্তান তার ভাই সকল অপকর্মের হোতা  » «   মানুষ তাঁর সৎকাজ ও সদাচরণের মাধ্যমে অন্যের মনে স্থায়ী আসন করে নিতে পারে  » «   বিয়ানীবাজারের বালিঙ্গা বাজারে এনআরবি ব্যাংকের আউটলেট এজেন্টের উদ্বোধন  » «   কামরানের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের  » «   ব্যবসা-বাণিজ্যের প্রসারের স্বার্থেই ধানের শীষে ভোট দেওয়ার আহবান ব্যবসায়ীদের  » «   বখাটের উত্যক্ত অতিষ্ঠ কলেজ ছাত্রী নিরাপত্তা চেয়ে থানায় জিডি  » «  

নওয়াজের ১০ বছর কারাদণ্ড, মেয়ের ৭ বছর



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে ৭ বছর কারাদণ্ড দেয়া হয়েছে।

দুর্নীতি মামলায় শুক্রবার পাকিস্তানের একাউন্টিবিলিটি কোর্ট এ রায় দিয়েছে।

পাকিস্তানের গণমাধ্যমে জানানো হয়েছে, কারাদণ্ডর পাশাপাশি নওয়াজকে ৮ মিলিয়ন পাউন্ড (প্রায় ৯০ কোটি টাকা) ও মেয়ে মরিয়মকে ২ মিলিয়ন পাউন্ড (প্রায় ২৩ কোটি টাকা) জরিমানা করা হয়েছে।

এছাড়া নওয়াজের শ্যালক ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত সফদারকে এক বছরের কারদণ্ড দেওয়া হয়েছে।

জাতীয় নির্বাচনের কয়েকদিন আগে রায় ঘোষণা করা হলো। গত বছর সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণার পর পদত্যাগ করেছিলেন নওয়াজ।

বেশ কয়েকিদন ধরে শুনানির পর শুক্রবার এই রায় ঘোষণা করা হয়। শুক্রবার তিনবার সময় পাল্টানোর পর স্থানীয় সময় সাড়ে তিনটায় রায় ঘোষণা করেন বিচারক। রায় ঘোষণার সময় বিচারক দুই পক্ষের আইনজীবীকে চেম্বারে ডাকেন। সেখানে কোনো সংবাদমাধ্যমের প্রতিনিধিকে প্রবেশ করতে দেওয়া হয়নি।